'তরুণ পাঠকদের পড়ার আনন্দ বাড়াতে দিতে হবে বৈচিত্র্যময় বই'
প্রকাশ : ০৬ জুন ২০২৪, ০২:০৫
'তরুণ পাঠকদের পড়ার আনন্দ বাড়াতে দিতে হবে বৈচিত্র্যময় বই'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কিশোর-তরুণ পাঠকদের পড়ার আনন্দ আরও বাড়িয়ে তুলতে বৈচিত্র্যময় রচনাসম্ভার উপহার দেওয়ার কথা বললেন দেশের তরুণ প্রজন্মের লেখকেরা।


৫ জুন, বুধবার বিকেলে তরুণদের জন্য লেখালেখি করে যাঁরা জনপ্রিয়তা পেয়েছেন এবং সম্ভাবনার স্বাক্ষর রেখেছেন, তেমন লেখক ও শিল্পীদের নিয়ে প্রাণখোলা আড্ডা জমেছিল প্রথম আলো কার্যালয়ের সভাকক্ষে। আয়োজন করেছিল ‘প্র প্রকাশন’।


প্রথমা প্রকাশনের সহযোগী হিসেবে প্র প্রকাশন আত্মপ্রকাশ করেছে ২০২৩ সালের অমর একুশে বইমেলায়। প্র প্রকাশন মূলত কিশোর-তরুণদের জন্য সৃজনশীল সাহিত্য, বৈজ্ঞানিক কল্পকাহিনি, অভিযান, অনুবাদসহ বিভিন্ন বিষয়ের বই প্রকাশ করে থাকে। তরুণ প্রজন্মের পাঠকদের কাছে আরও ভালো বই তুলে দেওয়ার প্রয়াস থেকেই লেখক ও শিল্পীদের নিয়ে এ আড্ডার আয়োজন করা হয়েছিল।


প্র প্রকাশন মূলত কিশোর-তরুণদের জন্য সৃজনশীল সাহিত্য, বৈজ্ঞানিক কল্পকাহিনি, অভিযান, অনুবাদসহ বিভিন্ন বিষয়ের বই প্রকাশ করে থাকে।


আলোচনায় আরও অংশ নেন পলাশ মাহবুব, মাইনুল হক সিরাজী, শিল্পী আনিসুজ্জামান। উপস্থিত ছিলেন তানভীর আলম, ডিউক জন, ইশতিয়াক আহমেদ, খায়রুল বাবুই, দন্ত্যস রওশন, জুবায়ের ইবনে কামাল, রবিউল কমল, আবুল বাশার ও রাসেল রায়হান। শিল্পীদের মধ্যে ছিলেন আইয়ুব আল আমিন, রুবেল আহমদ, রজত, রাজীব কুমার রায়, আরাফাত করিম ও এস এম রাকিব। আড্ডার সঞ্চালনা করেন প্র প্রকাশনের সমন্বয়ক কথাশিল্পী সুমন্ত আসলাম।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com