বেঙ্গল শিল্পালয়ে ‘ডেথ সেনটেন্স’ শিল্প প্রদর্শনী
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৩১
বেঙ্গল শিল্পালয়ে ‘ডেথ সেনটেন্স’ শিল্প প্রদর্শনী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে শুরু হয়েছে ‘ডেথ সেনটেন্স’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী। রাজধানীর ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে বৃহস্পতিবার শুরু হওয়া এই প্রদর্শনীর আয়োজন করেছে বেঙ্গল আর্টস প্রোগ্রাম। ৮০টির বেশি শিল্পকর্ম স্থান পেয়েছে ‘ডেথ সেনটেন্স’ শীর্ষক প্রদর্শনীতে।


তার মধ্যে রয়েছে, ছোট ছোট ফুল দিয়ে মোড়ানো রাইফেল। বাহারি নকশা করা তরবারি, ছুরি। গ্রেনেডের গায়েও ফুলেল নকশা। কনক্রিট খোদাই করে তৈরি করা হয়েছে বিভিন্ন আকারের যুদ্ধাস্ত্র। বাদ্যযন্ত্র বানাতে ব্যবহার করা হয়েছে কার্তুজ। এই কার্তুজই সৃষ্টি করছে অদ্ভুত সুরের মুর্ছনা।


ফাল্গুনের দ্বিতীয় দিনের বিকেলে আয়োজন করা হয় প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। শুরুতেই বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী চিত্রকর্ম আয়োজনের পেছনের গল্প তুলে ধরেন।


তিনি বলেন, বেঙ্গল ফাউন্ডেশনের পরিচালক সুবীর চৌধুরীর স্মরণে ২০১৫ সালে ‘সুবীর চৌধুরী গ্রান্ট’ চালু করে বেঙ্গল ফাউন্ডেশন। তার আওতায় এই প্রদর্শনী আয়োজন করতে পেরে তাঁরা আনন্দিত।


অ্যাক্রেলিক, নিউ মিডিয়া, ভাস্কর্য, ভিডিও আর্ট, স্কাল্পচার, জলরং, ড্রয়িং, মৃৎশিল্পসহ বিভিন্ন মাধ্যমের শিল্পকর্ম স্থান পেয়েছে প্রদর্শনীতে।


উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকার পরিচালক এম ফ্রাঁসোয়া গ্রোসজিন। তিনি বলেন, এই প্রদর্শনীর শিল্পকর্মগুলো খুবই মনোমুগ্ধকর।


‘ডেথ সেনটেন্স’ প্রদর্শনীটি চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত। বৃহস্পতিবার থেকে শনিবার (রোববার ছাড়া) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com