বাড়িতেই ওয়াক্সিং করতে চান? লক্ষ্য রাখবেন যেসব বিষয়ে
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০
বাড়িতেই ওয়াক্সিং করতে চান? লক্ষ্য রাখবেন যেসব বিষয়ে
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

এখন রূপচর্চার অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে ওয়াক্সিং। কিন্তু অনেক সময় ওয়াক্স করার পরই র‌্যাশ দেখা দেয় ত্বকে, জ্বালাও করে। তাই বাড়িতে ওয়াক্স করতে ভয় পান কেউ কেউ। বিশেষজ্ঞরা কিন্তু বলছেন ছোট ছোট কয়েকটি বিষয়ে নজর দিলেই আর চিন্তা থাকবে না।


১। ওয়াক্স করার আগে ‘এক্সফোলিয়েট’ করে নিন ত্বক। যে জায়গায় ওয়াক্স করবেন, ঈষদুষ্ণ গরম জল দিয়ে শুরুতে সেই স্থান পরিষ্কার করে, শুকনো তোয়ালে দিয়ে মুছে নিন। এতে অবাঞ্ছিত রোম এবং মৃত কোষ, ময়লা দূর হবে। এর পর ওয়াক্সিং করলে ব্যথা কম লাগবে।


২। রোম কত তাড়াতাড়ি উঠবে, তা অনেকটাই নির্ভর করে ওয়াক্সের তাপমাত্রার উপর। যথাযথ মাত্রায় গরম না হলে যেমন আঠালো ভাব আসে না, অন্য দিকে বেশি গরম করে ফেললে গায়ে ছ্যাঁকা লাগবে। পাশাপাশি স্ট্রিপ কেনার আগে দেখে নিন তা আপনার ত্বকের রোমের জন্য আদর্শ কি না। রোম কতটা লম্বা, সেই অনুযায়ী বিবেচনা করে স্ট্রিপ কিনুন।


৩। ক্ষতের উপর ওয়াক্স করতে গেলে খুব ব্যথা লাগতে পারে। ওয়াক্স লাগিয়ে টেনে তোলার সময় চামড়া উঠে আসতে পারে। ক্ষত এড়িয়ে ওয়াক্স করাই বিধেয়।


৪। ভিজে ত্বকে ভাল হয় না ওয়াক্সিং। তাই ওয়াক্সিং করার আগে পরিষ্কার করে ত্বক মুছে নিন। গায়ে যেন ঘাম বা জল না থাকে। গা ভিজে থাকলে ওয়াক্সিং-এর পরেও রোম থেকে যেতে পারে গায়ে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com