ত্বকে বাড়তি জেল্লা চাই, সকাল শুরু করবেন যে তিন পানীয় দিয়ে
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬
ত্বকে বাড়তি জেল্লা চাই, সকাল শুরু করবেন যে তিন পানীয় দিয়ে
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ মহালয়া। উৎসবের শুরু। শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে জোরকদমে। কেনাকাটা থেকে ত্বকের চর্চা— ক্লান্তি নেই কিছুতেই। ফলে পুজোর আগে ত্বকের জৌলুস বাড়াতে অনেকেই ভরসা রাখছেন ঘরোয়া পদ্ধতিতে। কিন্ত বাইরে থেকে ত্বকের যত্ন নিলে যতখানি উপকার পাবেন, তার চেয়ে দ্বিগুণ সুফল পাবেন যদি ভিতর থেকে যত্ন নেন। কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবেন বাড়তি জেল্লা। চকচকে হবে ত্বক। রোজ সকালে কোন তিনটি পানীয় রাখলে সহজেই পুজোয় ভিড়ে নজর কাড়তে পারবেন?


লেবু ও মধুর রস


ওজন কমাতে লেবু, মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে খেয়েও থাকেন। কিন্তু এই মিশ্রণটি ত্বকের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। শরীরের জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই পুজোর আগে চকচকে ত্বক পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।


গ্রিন টি


এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিসের মাত্রা নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। ত্বকের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে বাইরে থেকেও ত্বকে ফুটে উঠে জেল্লা।


শসার রস


হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে ত্বকেরও। পুজোর আগে ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। এর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com