দুর্গোৎসব উপলক্ষে বিশেষ আয়োজনে ‘বিশ্বরঙ’
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৮
দুর্গোৎসব উপলক্ষে বিশেষ আয়োজনে ‘বিশ্বরঙ’
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তার মধ্যে অন্যতম হল বাঙালির দুর্গোৎসব। কাঙ্খিত এই অনুষ্ঠানটি আনন্দ উদযাপনে সার্বজনীন। বাঙালির জীবনে দুর্গোৎসবের এই আনন্দকে আরো রাঙিয়ে দিতে অগ্রপথিক হিসেবে এদেশের ফ্যাশন ইন্ডাষ্ট্রিতে ফ্যাশনে দুর্গোৎসব নিয়ে প্রথম কাজ শুরু করেন ১৯৯৪ সালে প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা ‘বিশ্বরঙ’র মাধ্যমে।


দীর্ঘ ২৭ বছর ধরে বিশ্বরঙ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুণ শৈলীতে প্রতিনিয়ত। সেই ধারাবাহিকতায় বিশ্বরঙ এবারের দুর্গাপূজার পোশাক অলংকরনের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার প্রতিকৃতি, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়, দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং উপস্থাপন করা হয়েছে শাড়ী, পাঞ্জাবী, ধুতী, থ্রিপিস, ফতুয়া, শার্ট ইত্যাদির মলিন সার্ফেসে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মতো মন মাতানো সব বাহারি ডিজাইনের কালেকশনই থাকছে বিশ্বরঙের এবারের দুর্গাপূজার সংকলনে।


দুর্গাপূজা সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব, শ্যামলে কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ধূপিয়ান, হাফ সিল্ক,জর্জেট, সিফন সহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড় তো থাকছেই। পোশাকগুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রংয়ের ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাষ্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।


‘বিশ্বরঙ’-এর সব শোরুমে এবং অনলাইনে “দুর্গাপূজা ২০২২” সংকলনের পোশাক প্রদর্শনী চলবে দশমীর দিন পর্যন্ত। পোশাক সংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮, ০১৭৩০০৬৮০২৯ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন ই-কমার্স সাইটhttp://www.bishworang.website এবং ফেইজবুক পেইজ http://BishwoRang


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com