মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন
প্রকাশ : ০৪ মে ২০২৪, ১৫:৪৭
মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে যুক্ত মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী সাংবাদিকদের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।


শুক্রবার (৩ মে) রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্ট এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।


যুগান্তর ও যমুনা টিভি মালয়েশিয়া প্রতিনিধি আহমেদুল কবিরের সভাপতিত্বে এবং বাংলাদেশ প্রতিদিন ও এশিয়ান টিভি মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাব যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর নিউজ এডিটর আইয়ুব ভুঁইয়া।


এসময় বক্তারা শুধু বিশ্ব সংবাদপত্র স্বাধীনতা দিবসে নয়, বছরের প্রতিটি দিন সাংবাদিকদের অব্যাহত সুরক্ষার ওপর জোর দিতে রাষ্ট্রের প্রতি উদাত্ত আহ্বান জানান।


অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে জীবন দানকারী সকল সাংবাদিকদের আত্মার মাগফেরাত এবং নানা সময় নানান হয়রানির শিকার সাংবাদিকদের প্রতি সহানুভূতি ও সহমর্মিতা জানানো হয় ।


এসময় বক্তব্য রাখেন আরটিভি মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, এনটিভি স্টাফ করেসপন্ডেন্ট কায়সার হামিদ হান্নান এবং বিজয় টিভি প্রতিনিধি আশরাফুল মামুন ।


এসময় আরও উপস্থিত ছিলেন, বিবার্তা ও বাংলা টিভি প্রতিনিধি শেখ আরিফুজ্জামান, ডিবিসি নিউজ প্রতিনিধি মোহাম্মদ আলী, এসএটিভি প্রতিনিধি বাপ্পী কুমার দাস, মানবজমিন প্রতিনিধি আরিফুল ইসলাম, কালের কণ্ঠ প্রতিনিধি ইমরান হাসান ও মোহাম্মদ আরিজ উলফী মিথুন প্রমুখ ।


অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি ব্যক্তিগত সফরে মালয়েশিয়ায় অবস্থানরত জাতীয় প্রেস ক্লাব যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর নিউজ এডিটর আইয়ুব ভুঁইয়াকে মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের পক্ষ হতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয় ।


বিবার্তা/আরিফুজ্জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com