প্রিন্স হ্যারি ফাঁস করে দিলেন রাজপরিবারের গোপন তথ্য
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৬:১৯
প্রিন্স হ্যারি ফাঁস করে দিলেন রাজপরিবারের গোপন তথ্য
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পেঙ্গুইন র‌্যানডম হাউস নামে একটা প্রকশনা সংস্থা প্রকাশ করছে হ্যারির আত্মজীবনীমূলক বই স্পেয়ার। ১৬টি ভাষা ও অডিওবুক হিসেবে পাওয়া যাচ্ছে বইটি। যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে চারটি টেলিভিশনে বইটি প্রকাশিত হওয়ার আগে হ্যারি ও মেগানের সাক্ষাৎকার প্রকাশিত হয়।


প্রিন্স হ্যারি তার আত্মজীবনী স্পেয়ার–এ ব্রিটেনের রাজপরিবারের নানা গোপন কথা সামনে এনেছেন। তার বইটি বাজারে আসার কয়েক দিন আগে থেকেই নানা আলোচনা-সমালোচনা হচ্ছে।


এই বই প্রকাশের আগে টিভিতে দেওয়া সাক্ষাৎকার এবং বইটি থেকে আগেই ফাঁস হয়ে যাওয়া তথ্য আর ভুলক্রমে আগেই বিক্রি শুরু হওয়া নিয়ে কয়েক দিন ধরেই চলছে আলোচনা।


অবশেষে মঙ্গলবার (১১ জানুয়ারি) বইটি বাজারে এসেছে। এ বই আগভাগেই হাতে পেতে অনেক পাঠক বইয়ের দোকানগুলোতে ভিড় করতে শুরু করেছেন।


হ্যারি তার আত্মজীবনী স্পেয়ার-এ নিজের জীবন সংগ্রামের পাশাপাশি রাজপরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন। এর মধ্যে তার বাবা প্রিন্স চার্লস, সৎমা ক্যামিলা ও বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে তিনি গুরুতর অভিযোগ তুলেছেন। তার বইয়ে ব্যক্তিগত এসব অজানা তথ্য সামনে আসায় বিশ্বজুড়ে অনেক পাঠকের মধ্যে আগ্রহ তৈরি করেছে।


লন্ডনের ভিক্টোরিয়া রেলস্টেশনের একটি বইয়ের দোকানে মধ্যরাতেই শ্রমিকদের নতুন বইটির প্যাকেট খুলতে দেখা যায়। লন্ডনের বইয়ের দোকান ওয়াটারস্টোনসের সামনে দাঁড়িয়ে বইকেনার অপেক্ষায় ছিলেন ৫৯ বছর বয়সি ক্যারোলিন লেনন।


ক্যারোলিন বলেন, ‘আমি প্রিন্স হ্যারিকে পছন্দ করি। আমি ব্রিটিশ রাজপরিবারকেও পছন্দ করি।’ বই কিনে ছবি তোলার সময় ক্যারোলিন বলেন, তিনি দ্রুত বইটি পড়ে শেষ করবেন।


অ্যামাজন ইউকে, অস্ট্রেলিয়া, জার্মানি ও কানাডার ওয়েবসাইটে বিক্রির শীর্ষ স্থানে থাকার রেকর্ড গড়েছে বইটি।


বিবার্তা/বর্ষা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com