সম্পর্ক গড়ার ক্ষেত্রে মালয়েশিয়াকে অগ্রাধিকার দেবে ইরান: রাইসি
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ০৮:৩৯
সম্পর্ক গড়ার ক্ষেত্রে মালয়েশিয়াকে অগ্রাধিকার দেবে ইরান: রাইসি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, মুসলিম ও এশীয় রাষ্ট্রগুলোর সঙ্গে ইরানের সম্পর্ক সম্প্রসারণের ক্ষেত্রে মালয়েশিয়া অগ্রাধিকার পায়।


২৭ নভেম্বর, রবিবার তাসনিম নিউজ এজেন্সির বরাতে এমনটি জানা গেছে। সম্প্রতি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সাথে টেলিফোন কথোপকথনে রাইসি বলেন, ইসলামী প্রজাতন্ত্র ইরানের জন্য মালয়েশিয়া ইসলামিক এবং এশিয়ান অগ্রাধিকারের মধ্যে রয়েছে।


মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য ইব্রাহিমকে অভিনন্দন জানিয়ে রাইসি বলেন, ইরান ও মালয়েশিয়ার অর্থনীতি, প্রযুক্তি, সংস্কৃতি এবং আন্তর্জাতিক সহযোগিতার ক্ষেত্রে দুর্দান্ত এবং বৈচিত্র্যময় ক্ষমতা রয়েছে এবং দুই দেশের কর্মকর্তাদের আন্তরিক প্রচেষ্টা এই ক্ষমতাগুলি ব্যবহার করতে পারে। উভয় দেশ ও জাতির স্বার্থের সাথে সঙ্গতিপূর্ণ।


মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ইরান ও মালয়েশিয়ার সাংস্কৃতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে যতটা সম্ভব সম্পর্ক সম্প্রসারণের যথেষ্ট সুযোগ রয়েছে।


ইরানের প্রেসিডেন্টের ওয়েবসাইটের প্রতিবেদনে ইব্রাহিম যোগ করেছেন, আমরা দুই বন্ধুত্বপূর্ণ এবং মহান ইসলামিক দেশের সাথে সম্পর্ককে আরও দৃঢ় করার জন্য আমাদের সমস্ত প্রচেষ্টা কাজে লাগাব।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com