‘কুকুর ঘেউ ঘেউ করলেও কাফেলা এগিয়ে যায়’, পশ্চিমা বিশ্বকে এএফসি প্রধান
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৫:১৯
‘কুকুর ঘেউ ঘেউ করলেও কাফেলা এগিয়ে যায়’, পশ্চিমা বিশ্বকে এএফসি প্রধান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা প্রেসিডেন্টের পর এবার পশ্চিমা বিশ্বকে একহাত নিলেন এএফসি প্রেসিডেন্ট।ফুটবল টুর্নামেন্টের আয়োজন ও বিধিনিষেধ নিয়ে পশ্চিমা বিশ্বের নেতিবাচক প্রচারণায় কাতারের পাশে দাঁড়ালেন এশিয়ান ফুটবল ফেডারেশনের (এএফসি) সভাপতি শেখ সালমান আল-খলিফা। একটি বিখ্যাত আরবি প্রবাদ দিয়ে কাতারকে লক্ষ্য করে এবং নেতিবাচক প্রচারাভিযানে আঘাত করে বলেন, ‘কুকুর ঘেউ ঘেউ করে কিন্তু কাফেলা এগিয়ে যায়।’


২৬ নভেম্বর, শনিবার দোহা নিউজের বরাতে এমনটি জানা যায়। এএফপির বরাত দিয়ে এই সংবাদ প্রকাশ করে বার্তা সংস্থাটি।


শেখ সালমান আল-খলিফা বলেন, পরিবেশ ইতিবাচক। আমাদের কাতারি ভাইরা সুযোগ-সুবিধা এবং স্টেডিয়াম সরবরাহ করতে ব্যর্থ হয়নি। আমি বিশ্বাস করি এটি সবচেয়ে সফল টুর্নামেন্টগুলোর একটি হবে।


প্রসঙ্গত, এএফসি প্রধান শেখ সালমান আল-খলিফা বাহরাইনের শাসক পরিবারের একজন সদস্য, ‍যিনি পশ্চিমা বিশ্বের কাতারবিরোধী প্রচারণায় দেশটির পাশে দাঁড়ানো প্রভাবশালীদের একজন। আর কাতারের সাথে এএফসির সংহতি প্রকাশের জন্য সর্বশেষতম কারণ হিসেবে জানা যায়, পশ্চিমা বিশ্ব বর্ণবাদী উদ্দেশ্য নিয়েই কাতারের সমালোচনার মাধ্যমে আরব সংস্কৃতি ও মূল্যবোধে আঘাতের চেষ্টা চালাচ্ছে।


এছাড়া, এবারের আসরের উদ্বোধনের চার দিন পরে ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল লে গ্রেট বলেছেন যে তিনি কাতারকে লক্ষ্য করে পরিচালিত প্রচারাভিযানের রাজনৈতিক দিক দেখে অবাক হয়েছেন।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com