পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ২১:৪৮
পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিকৃত পশ্চিম তীরের মধ্যাঞ্চলের রামাল্লাহ শহরের কাছে অভিযানের সময় গুলি চালিয়ে দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। সোমবার (৩ অক্টোবর) স্থানীয় সময় সকাল ৭টার দিকে ওই ফিলিস্তিনিদের হত্যা করা হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।


স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, উত্তর রামাল্লাহর জালাজোন শরণার্থী শিবিরের কাছে গাড়িতে থাকা দুই ফিলিস্তিনিকে লক্ষ্য করে গুলি চালিয়েছে ইসরায়েলি সৈন্যরা।


ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফা বলেছে, নিহতদের একজনের নাম বাসেল কাসেম বাসবোস (১৯) এবং অপরজন ২১ বছরের যুবক খালেদ ফাদি আনবার। এছাড়া ইসরায়েলি সৈন্যদের গুলিতে রাফাত হাবাস (১৯) নামের একজন আহত হয়েছেন।


হত্যাকাণ্ডের পর ওই দুই যুবকের মরদেহ নিয়ে গেছে ইসরায়েলি সামরিক বাহিনী। পাশাপাশি আহত ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে।


ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, জালাজোনে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতারে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছিলেন সৈন্যরা। এ সময় ওই তিন তরুণ সৈন্যদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার পরিকল্পনা করছিলেন। পরে তাদের গুলি চালিয়ে হত্যা করা হয়েছে।


তবে ইসরায়েলি সামরিক বাহিনীর এই দাবি স্বতন্ত্রভাবে যাচাই করা যায়নি বলে জানিয়েছে কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।


এদিকে, হত্যাকাণ্ডের পর রামাল্লাহ ও এল-বাইরেহ অঞ্চলের আন্দোলনকারী গোষ্ঠী ফাতাহ ওই এলাকায় হামলা চালানোর ঘোষণা দিয়েছে।


অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় প্রায় প্রত্যেকদিন অভিযান পরিচালনা করে আসছে ইসরায়েল। ইসরায়েলি সৈন্যদের এই অভিযানের কেন্দ্রে রয়েছে পশ্চিম তীরের জেনিন ও নাবলুস শহর; যেখানে ফিলিস্তিনি নতুন সশস্ত্র গোষ্ঠীগুলো গড়ে উঠছে বলে অভিযোগ করেছে ইসরায়েল।


১৯৬৭ সালের এক যুদ্ধের পর দখলে নেওয়া পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যরা চলতি বছরের এখন পর্যন্ত ১৫০ জনের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে। এর মধ্যে কেবল গত আগস্টের তিন দিনের এক অভিযানে অবরুদ্ধ গাজা উপত্যকায়ই হত্যা করা হয়েছে ৫১ ফিলিস্তিনিকে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com