শিক্ষকের বোতলে পানি খাওয়ায় ছাত্রকে পিটিয়ে হত্যা!
প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ১৬:০৫
শিক্ষকের বোতলে পানি খাওয়ায় ছাত্রকে পিটিয়ে হত্যা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষকের জন্য রাখা পাত্র থেকে পানি খাওয়ায় ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ভারতের রাজস্থানে ঘটেছে এ ঘটনা। এ ঘটনায় ওই শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।


স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত ২০ জুলাই রাজস্থানের জালোরে জেলার সায়লা গ্রামে একটি বেসরকারি স্কুলে এই ঘটনাটি ঘটে। সেদিন দলিত সম্প্রদায়ের এক শিশু ওই শিক্ষকের পাত্র থেকে পানি খাওয়ায় তাকে পেটানো হয়। পরে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (১৩ আগস্ট) শিশুটি মারা যায়।


এ ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে।


একটি টুইট বার্তায় ভারতের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই ঘটনায় শোক প্রকাশ করে জানান, তিনি কর্মকর্তাদের এই মামলার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন। শিগগিরই নির্যাতিতার পরিবারকে ন্যায়বিচার নিশ্চিত করা হবে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পরিবারকে ৫ লাখ রুপি সহায়তা দেয়া হবে।


এ মামলার তদন্ত কর্মকর্তা বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


ওই ছাত্রের বাবা দেওয়ারাম মেঘওয়াল বলেন, আমার ছেলেকে শিক্ষক ছাইল সিং তার পাত্রের পানি খাওয়ার জন্য মারধর করেছে।


রাজস্থানের রাজ্য শিক্ষা বিভাগও এই বিষয়ে তদন্ত শুরু করেছে। দলিত শব্দের দ্বারা ভারতের এমন কিছু গোষ্ঠীকে বোঝানো হয়, যারা সচরাচর নিপীড়িত এবং অনগ্রসর জাতিরূপে চিহ্নিত। দলিতদের অনেকে আবার হিন্দু ধর্মের চারি বর্ণ ব্যবস্থা থেকে আলাদা বলে এবং পঞ্চম বর্ণ হিসেবে দেখায়, যা পঞ্চমা নামেও পরিচিত।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com