তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত মণ্ডল গ্রেফতার
প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ১২:৩৫
তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত মণ্ডল গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে বীরভূমে বোলপুরে অনুব্রত মণ্ডলের বোলপুরের নিচুপট্টির বাড়িতে হানা দেয় সিবিআই।


এসময় গরুপাচার মামলায় দেড়ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। তদন্তে অসহযোগিতার অভিযোগে এরপরই গ্রেফতার করা হয় বীরভূম জেলা তৃণমূলের এই সভাপতিকে।


যেকোনো পরিস্থিতির মোকাবিলায় সিবিআই টিমে ছিলেন জয়েন ডিরেক্টর পদমর্যাদার অফিসার, আইনজীবী, চিকিৎসক এবং ম্যাজিস্ট্রেট পর্যায়ের কর্মকর্তা। এছাড়াও ১৫টি গাড়িতে ৯০ জন আধা সেনা জওয়ান। অনুব্রতর বাড়িসহ পুরো এলাকা ঘিরে ফেলে সিআরপিএফের বিশাল বাহিনী। বাড়ির আশপাশেও সাধারণের যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করে সিবিআই।


এর আগে সেনাবাহিনীর এতো জওয়ান লোকসভা, বিধানসভা নির্বাচনেও আসেনি বলে জানান অনুব্রত মণ্ডলের প্রতিবেশীরা। গ্রেফতারের পর তাকে আপাতত নিয়ে যাওয়া হচ্ছে আসানসোলে। মনে করা হচ্ছে আজ আসানসোল আদালতে তোলা হবে তাকে।


অত্যন্ত প্রভাবশালী অনুব্রতকে জিজ্ঞাসাবাদের জন্য পশ্চিমবঙ্গে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিয়ে যাওয়া হতে পারে পার্শ্ববর্তী রাজ্য উড়িষ্যায়। এর আগে জিজ্ঞাসা করার জন্য একাধিক বার তাকে সিবিআই তলব করলেও বারবার জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।


এর আগে গরু পাচার মামলায় সিআরপিসি’র ১৬০ ধারায় সাক্ষী হিসেবে অনুব্রত মণ্ডলকে তলব করা হয়েছিলো। তবে এদিন সিআরপিসি’র ৪১ (এ) ধারায় অভিযুক্ত হিসেবে গ্রেফতার করা হয় বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে। বুধবার রাতেই বোলপুরে পৌঁছায় সিবিআইয়ের বিশাল বাহিনী।


রাতে বিশ্বভারতীর রতনকুঠি গেস্ট হাউসে ছিলেন তারা। সকালে গেস্ট হাউসে রুদ্ধদ্বার বৈঠক করেন সিবিআই। এরপর বৃহস্পতিবার সকাল পৌনে ১০টা নাগাদ অনুব্রত মণ্ডলের নিচুপট্টির বাড়িতে ঢোকেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্মকর্তারা।


বীরভূম জেলা তৃণমূল সভাপতির পুরো বাড়ি ঘিরে ফেলে সিআরপিএফ। দোতলার ঘরে বসে প্রায় দেড় ঘণ্টা দু’জন সিবিআই কর্মকর্তার সঙ্গে কথা বলেন অনুব্রত। সূত্রের খবর, তার বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও সংগ্রহ করেন কর্মকর্তারা।


এরপরই গ্রেফতার করা হয় অনুব্রতকে। যদিও এখনো পর্যন্ত সিবিআইয়ের তরফে গ্রেফতারি প্রসঙ্গে কিছু জানানো হয়নি। অ্যারেস্ট মেমোতেও সই করানো হয়নি।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com