ব্রাজিলে বন্যা-ভূমিধসে ৩০ প্রাণহানি
প্রকাশ : ২৯ মে ২০২২, ১১:৩১
ব্রাজিলে বন্যা-ভূমিধসে ৩০ প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+


রাজ্যে বন্যা ও ভূমিধসে ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলের পার্নাম্বুকো এলাকায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৮ মে) দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে ২৮ জনের মৃত্যু রেকর্ড হয়েছে বন্যাকবলিত রেসিফ শহরে।


দেশটির সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ টুইট বার্তায় আরও জানায়, পার্নাম্বুকো রাজ্যের আরও ৭৬০ জন মানুষকে অন্যত্র আশ্রয় নিতে বলা হয়েছে।


রাজ্য সিভিল ডিফেন্সের নির্বাহী সচিব লেফটেন্যান্ট কর্নেল লিওনার্দো রদ্রিগেস ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে জানান, রাজ্যে প্রায় ৩২ হাজার পরিবার ভূমিধস বা বন্যার ঝুঁকিপ্রবণ এলাকায় বসবাস করছে।


রেসিফের স্কুলগুলো বন্যাদুর্গত এলাকার মানুষের আশ্রয়ের জন্য খুলে দেওয়া হয়েছে। এই অঞ্চলের আরেকটি রাজ্য আলাগোসে, শুক্রবার নদীর পানি উপচে সৃষ্ট বন্যায় ভেসে গিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। আলাগোআসে রাজ্য সরকারের তরফে গত কয়েক দিনের ভারি বৃষ্টির প্রভাবের কারণে ৩৩টি পৌরসভায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।


বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা যায় যে, বন্যায় বহু ঘরবাড়ি, রাস্তাঘাট ও স্থাপনা পানিতে ডুবে গেছে। ঘরবাড়ি ভেঙে পড়েছে। ঘটেছে ভূমিধসের ঘটনাও।


নগর কর্তৃপক্ষ বলছে, শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত পার্নাম্বুকো রাজ্যের রাজধানীতে ২৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে, পার্নাম্বুকো ওয়াটার অ্যান্ড ক্লাইমেট এজেন্সি জানিয়েছে যে রাজ্যেটিতে বৃষ্টি অব্যাহত থাকলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।


বিবার্তা/কেআর



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com