‘সি’ গ্রেডের লাইসেন্স নিয়ে ‘বি’ গ্রেডের চিকিৎসাসেবা
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৪:৫০
‘সি’ গ্রেডের লাইসেন্স নিয়ে ‘বি’ গ্রেডের চিকিৎসাসেবা
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে দুটি বেসরকারি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অর্থ জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে কলেজমোড় বড় কুষ্টারী এলাকায় সারা হাসপাতাল, চিলমারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ও জান্নাত ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।


কুড়িগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ এস এম মাসুম উদ দৌলা জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ক্লিনিকগুলোতে ২৪ ঘণ্টায় কর্তব্যরত একজন ডাক্তার থাকার কথা থাকলেও তা পাওয়া যায়নিসহ বিভিন্ন অনিয়মের কারণেই এই অর্থদণ্ড এবং সতর্কতা মূলক নির্দেশনা প্রদান করা হয়েছে।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তথ্যমতে, ক্লিনিক দুটি সি গ্রেডের লাইসেন্স নিলেও বি গ্রেড হিসেবে চিকিৎসা সেবা চালিয়ে আসছিল। যা সম্পূর্ণ বেআইনি। তাছাড়া বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার ফি সংক্রান্ত বোর্ড পাওয়া যায়নি বিধায় সারা হাসপাতালকে ৫ হাজার টাকা, চিলমারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া জান্নাত ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অভিযান পরিচালনার সময় কুড়িগ্রাম সিভিল সার্জনের প্রতিনিধি ডা. বিশাদ চন্দ্র দাস, জেলা সেনেটারী ইন্সপেক্টর ফরিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাফি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com