ঢামেকে দালাল চক্রের ৫৮ জন গ্রেফতার
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ২০:৩০
ঢামেকে দালাল চক্রের ৫৮ জন গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিকিৎসা নিতে আসা রোগীদের ভর্তিসহ বিভিন্ন কাজে হয়রানির মাধ্যমে অর্থ আদায় এবং কমিশন লাভের জন্য বিভিন্ন বেসরকারি হাসপাতালে রোগী পাঠানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ৫৮ দালালকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দালালবিরোধী এই অভিযান পরিচালনা করা হয়।


৪ মার্চ, সোমবার সকালে হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে এই ৫৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৩ এর গোয়েন্দা দল। এসময় গ্রেফতারকৃত দালালদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


র‌্যাব বলছে, ঢামেকে চিকিৎসা নিতে আসা অসহায় রোগীদের জিম্মি করে দালালরা টাকা হাতিয়ে নিত। চক্রের সঙ্গে জড়িত হিসেবে হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী ও বেশকিছু স্টাফের নাম র‌্যাবের হাতে এসেছে। ঢামেকে প্রায় দুইশো দালাল রয়েছে, যারা প্রতিনিয়ত রোগীদের জিম্মি করে টাকা হাতিয়ে নেয়।


অভিযান শেষে এসব কথা বলেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।


তিনি বলেন, র‌্যাব-৩ এর আভিযানিক দল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে দালালবিরোধী অভিযান পরিচালনা করেছে। অভিযানে প্রায় ৫৮ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দালালরা হাসপাতালের ব্লাড ব্যাংক, বিভিন্ন ওয়ার্ড ও বহির্বিভাগসহ বিভিন্ন জায়গা থেকে রোগীদের জিম্মি করে বেসরকারি মেডিকেলে নিয়ে যেতো। এছাড়া ঢামেকে রোগীদের শয্যা পাইয়ে দেওয়ার নাম করে তাদের জিম্মি করে টাকা হাতিয়ে নিতো দালাল চক্র।


মহিউদ্দিন আহমেদ আরো বলেন, দীর্ঘদিন ধরে সাধারণ ও অসহায় রোগীদের জিম্মি করে এসব দালাল টাকা হাতিয়ে নিচ্ছিল। আমাদের অভিযান চলমান থাকবে। দালালদের দৌরাত্ম্য কমাতে সবগুলো মেডিকেল কলেজে একযোগে অভিযান পরিচালনা করা হবে, যেন সাধারণ নাগরিক কোনোভাবে হয়রানির শিকার না হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com