বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত ১০৭৭৪ জন: স্বাস্থ্য অধিদফতর
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৯:৪৯
বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত ১০৭৭৪ জন: স্বাস্থ্য অধিদফতর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় বন্যার কারণে নতুন করে কারো মৃত্যু হয়নি জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। ফলে মৃত্যুর সংখ্যা ৯৫ জনই রয়েছে। তবে বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন।


শনিবার (২ জুলাই) বিকেলে দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।


এত বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ১০ হাজার ২০৯ জন আক্রান্ত থাকলেও শনিবার তা বেড়ে ১০ হাজার ৭৭৪ জনে দাঁড়িয়েছে। বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৬৩ জন। আর মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআইয়ে (চোখের রোগ) আক্রান্ত হয়েছেন ৪৩২ জন। তবে এতে কারো মৃত্যু হয়নি।


বন্যার প্রকোপের এই সময়ে বজ্রপাতে ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপে কেটেছে ১৪ জনকে। তাদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। আর পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬৮ জনের। এছাড়াও চর্ম রোগে আক্রান্ত ৮৬৪, চোখের প্রদাহজনিত রোগে ২১৫ ও নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ২৭৭ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন এবং তাদের মধ্যে মারা গেছেন ৯ জন।


প্রতিবেদনে আরো জানানো হয়, দেশের ১৫ জেলায় এখন পর্যন্ত ৯৫ জন মারা গেছেন। সিলেট বিভাগেই ৫৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট সদর উপজেলায় ১৮, সুনামগঞ্জে ২৮, মৌলভীবাজারে ৫ ও হবিগঞ্জে ৫ জন মারা গেছেন।


ময়মনসিংহ বিভাগে বন্যাজনিত কারণে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে ময়মনসিংহে ৬, নেত্রকোণায় ১১, জামালপুরে ৯ ও শেরপুরে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও রংপুর বিভাগে এখন পর্যন্ত বন্যায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামে ৪ ও লালমনিরহাটে একজন মারা গেছেন।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com