ব্রুনাই থেকে গ্যাস এলে গ্যাসের সমাধান হবে: বিজিএমইএ সভাপতি
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৯:০১
ব্রুনাই থেকে গ্যাস এলে গ্যাসের সমাধান হবে: বিজিএমইএ সভাপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইইউ এর বাজারে ২০২৬ সালের পর রফতানি অব্যাহত রাখতে বিজিএমইএ সরকারের সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন,(বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। সেই সঙ্গে তিনি বলেছেন, পোশাক কারখানায় সাম্প্রতিক সময়ে যে বিদ্যুৎ সমস্যা তৈরি হয়েছিল তার সমাধান হয়েছে। উৎপাদন অব্যাহত রয়েছে কারখানায়। ব্রুনাই থেকে গ্যাস এলে গ্যাসের সমস্যারও সমাধান হবে।


২৬ নভেম্বর, শনিবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আশার কথা জানান তিনি।


‘মেইড ইন বাংলাদেশ উইক’ নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


ফারুক হাসান বলেন, আমাদের ঢাকা-চট্টগ্রাম রুটে যে সমস্যা হয়েছিল, তার সমাধান হয়েছে। ঢাকা বিমানবন্দরে স্ক্যানিং মেশিন জটিলতায় পড়তে হয়েছিল একসময়। এখন চারটি স্ক্যানার বসানো হয়েছে। প্রায়সময়ই সেগুলো অলস পড়ে থাকে। বলতে পারি, রফতানির ক্ষেত্রে ঢাকা বিমানবন্দরেও কোনো জটিলতা নেই।


এ সময় ‘মেইড ইন বাংলাদেশ উইক’ প্রসঙ্গে ফারুক হাসান বলেন, ২০২৬ সালের পর ইইউ এর বাজারে রফতানি অব্যাহত রাখতে বিজিএমইএ সরকারের সঙ্গে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এই মেগা ইভেন্টে যোগ দিতে নেদারল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ ঢাকায় আসেন এবং এলডিসি থেকে উত্তরণ ও প্রস্তুতি গ্রহণ করার বিষয়ে আলোচনা করতে ঢাকা এ্যাপারেল সামিটে পঞ্চম সেশনে যোগদান করেন। এছাড়াও ব্রাসেলসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহাবুব হাসান সালেহ আমাদের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হন এবং ডিউ ডিলিজেন্স সংক্রান্ত গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন।


বিজিএমইএ সভাপতি জানান, এ বছরের জুন মাসে আমরা যখন এ্যাপারেল ডিপ্লোমেসির অংশ হিসেবে ইইউ সফর করেছিলাম, তখন রাষ্ট্রদূত আমাদের সঙ্গে এলডিসি গ্র্যাজুয়েশন এবং ডিউ ডিলিজেন্স সংক্রান্ত আলোচনায় অংশ নেন। যেখানে ডিজি ট্রেড অ্যান্ড এমপ্লয়মেন্ট, ইউরোপা উপস্থিত ছিলেন। এছাড়াও রাষ্ট্রদূত তার বাসভবনে আমাদের সম্মানে একটি নৈশভোজেরও আয়োজন করেন।


ফারুক হাসান জানান, আমরা বিজিএমইএ’র ইতিহাসে প্রথমবার সাত দিনব্যাপী মেগা ইভেন্ট ‘মেইড ইন বাংলাদেশ উইক’ উদযাপন করেছি। এতে মোট ১৭টি কর্মসূচি ছিল।


বিবার্তা/রিয়াদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com