এবার ঈদের ‘ইত্যাদি’তে যা যা থাকছে
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ১৬:৪৭
এবার ঈদের ‘ইত্যাদি’তে যা যা থাকছে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঈদের আনন্দকে আরও বেশি আনন্দিত করতে বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেতের ‘ইত্যাদি’। সব শ্রেণী-পেশার মানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। তাই প্রতি বছরের মত এবারও ঈদ আনন্দের সঙ্গে থাকছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে সংকেতের ‘ইত্যাদি’।


ঈদের পরদিন রাত আটটার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে জনপ্রিয় অনুষ্ঠানটি। ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই গানটি দিয়ে ইত্যাদি শুরু করা হবে। গানটি পরিবেশন করবেন এই প্রজন্মের ৩৫ নজরুল সংগীতশিল্পী।


‘জীবনের সব সুখ’ শিরোনামে বাপ্পা মজুমদার ও ইমরান মাহমুদুলের একটি গান থাকছে। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু। ‘রঙে রঙে রঙিন হব’ শিরোনামে আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী তাহসান খান ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ। গানটি লিখেছেন কবির বকুল। দুই গানের সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।


আরও থাকছে প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের কণ্ঠে একটি গান। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান।


যথারীতি নাচ পরিবেশন করবেন নৃত্যজুটি শিবলী মহম্মদ ও শামীম আরা নীপা। এছাড়া সিয়াম আহমেদ ও মেহজাবীন চৌধুরীর একটি গানের তালে নাচও থাকছে। গানটি সংগীতায়োজন করেছেন মেহেদি। কণ্ঠ দিয়েছেন পুলক অধিকারী ও নোশিন তাবাসসুম স্মরণ। নৃত্য পরিচালনা করেছেন ইভান শাহরিয়ার সোহাগ ও মামুন।


হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নাচটির সংগীত পরিচালনা করেছেন তরুণ সংগীত পরিচালক আকাশ মাহমুদ। বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার বিভিন্ন সমস্যা একটি মজাদার নাটিকায় দেখা যাবে অভিনেতা মীর সাব্বির ও নাসির উদ্দিন খান।


তানিয়া আহমেদের পরিচালনায় থাকছে আরেকটি নাটিকা। এতে দেখা মিলবে তথাকথিত ভাইরাল সেলিব্রেটিদের বিভিন্ন কার্যকলাপ। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কজন নাট্যপ্রেমী শিক্ষার্থীরা অভিনয় করবেন এ নাটকে। ‘ইত্যাদি’র মঞ্চে দর্শকদের সামনেই পরিবেশিত হবে নাটকটি।


এবার দুটি ভিন্ন বিষয় নিয়ে বক্তব্যধর্মী মিউজিক্যাল ড্রামা থাকছে। একটিতে চার জন অভিভাবকের চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, সাবেরী আলম ও আল মামুন। আরেকটি মিউজিক্যাল ড্রামায় স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও সারিকা সাবরিনকে।


আর অনুষ্ঠানের সেরা আকর্ষণ নানা–নাতি পর্ব তো থাকছেই। এছাড়া থাকছে আরেকটি নিয়মিত আকর্ষণ বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে নিয়মিতভাবে তুলে ধরার বিষয়টি।


প্রতিবারই ‘ইত্যাদি’র দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যতিক্রম হয়নি। ব্যতিক্রমী উপকরণের মাধ্যমে নির্বাচিত ৩ জন দর্শকের মুখোমুখি হয়েছেন বরেণ্য অভিনেতা আবুল হায়াত।


‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com