ওটিটিতে আসছে ‘দ্য কেরালা স্টোরি’
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৪:৪০
ওটিটিতে আসছে ‘দ্য কেরালা স্টোরি’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

'দ্য কেরালা স্টোরি' এ বার ‘ওভার দ্য টপ’ (ওটিটি) প্ল্যাটফর্মে দেখা যাবে।


৩০ মে, বুধবার আনন্দবাজার অনলাইনকে ‘দ্য কেরালা স্টোরি’-র পরিচালক সুদীপ্ত সেন জানিয়েছেন, মাসখানেকের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে তাঁর ছবিটি। সে ব্যাপারে প্রয়োজনীয় আলাপ-আলোচনা শুরু হয়েছে।


তিনি আরো বলেন, ‘‘দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) আর আটকাতে পারবেন না!’’


গত ৮ মে রাজ্যে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান ছবির নির্মাতারা। শীর্ষ আদালত রাজ্যের নিষেধা়জ্ঞায় স্থগিতাদেশ দেয়। কিন্তু তা-ও রাজ্যের সর্বত্র ছবিটি চলতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ ছবির কলাকুশলীর। 


তবে উত্তর ২৪ পরগনার বনগাঁর একটি প্রেক্ষাগৃহে ছবিটি চলছিল। কিন্তু সেখান থেকেও ছবিটি তুলে নেওয়া হয়েছে। এ বার সেই ছবি আসতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে।


পরিচালক বলছেন, ‘‘ওটিটিতে আসবে। কথাবার্তা চলছে। তবে ওটিটির রিচ (বিস্তৃতি) খুব কম। ওটিটি এখনও খুবই শহুরে একটা ব্যাপার। এই ছবিটি ছোট এলাকাগুলিতে দুর্দান্ত ভাল চলছে। তবে খুব তাড়াতাড়ি, মানে মাসখানেকের মধ্যেই ওটিটিতে চলে আসবে।’’ সেই সূত্রেই ছবিটির নিষিদ্ধকরণ নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতাকে বিঁধেছেন সুদীপ্ত। বলেছেন, ‘‘ওটিটিতে চলে এলে নিষেধাজ্ঞা আর কী কাজে লাগবে! সরকারেরও তো লোকসান হল। ছবি দেখালে যত টিকিট বিক্রি হত, তার ৯ শতাংশ ট্যাক্স পেত সরকার। ইগোর লড়াই করে একটা সামান্য বিষয়ে জলঘোলা করা হল।’’


‘দ্য কেরালা স্টোরি’-র পরিচালক সুদীপ্তের দাবি, রাজ্যে একমাত্র বনগাঁর একটি প্রেক্ষাগৃহে ছবিটি চলছিল। কিন্তু সেখান থেকেও মঙ্গলবার ছবিটি তুলে নেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ উপেক্ষা করে হলমালিকদের ধমক ও হুমকি দিয়ে ছবির প্রদর্শন বন্ধ করা হচ্ছে বলে দাবি করেছেন সুদীপ্ত। এ নিয়ে তিনি আদালতেও যাবেন বলে জানিয়েছেন। সুদীপ্তের কথায়, ‘‘অবশ্যই কেস করব। আমাদের যা রেভিনিউ লস (রাজস্বের ক্ষতি) হয়েছে, যে মানসিক যাতনার সঙ্গে যুঝেছি, সেটা বলার নয়। এটা মানবতাবিরোধী কাজ। লোকেরা ছবিটি দেখতে চাইছেন। আমাদের বার বার বলছেন, আমাদের ফিল্ম দেখান। কিন্তু আমরা দেখাতে পারছি না। এটা একেবারেই ঠিক নয়।’’ যদিও ছবি নিয়ে আইনি লড়াই যে দীর্ঘ হতে চলেছে, তা-ও জানেন পরিচালক সুদীপ্ত। তাঁর দাবি, বাংলায় ছবিটি দেখাতে না পেরে নির্মাতাদের এক মাসে ৮ থেকে ১০ কোটি টাকা লোকসান হয়েছে।


পরিচালক জানিয়ে দিলেন, আগামীদিনে কেরলের গল্প দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্মে। যেখানে কারও কোনও নিষেধাজ্ঞাই অচল।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com