‘মুজিব’র ট্রেলার নিয়ে সমালোচনা, মুখ খুললেন শুভ
প্রকাশ : ২৩ মে ২০২২, ১৫:৫০
‘মুজিব’র ট্রেলার নিয়ে সমালোচনা, মুখ খুললেন শুভ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা। বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকের ট্রেলার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বইছে। বিষয়টি নিয়ে মুখ খুললেন সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা নায়ক আরিফিন শুভ।


সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত দুই দেশের সরকারি প্রযোজনায়। যেটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সুতরাং সিনেমাটির জন্য পুরো দেশের মানুষ সীমাহীন কৌতূহল নিয়ে অপেক্ষা করছে।


কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন সিনেমাটির ট্রেলার প্রকাশ পায়। ট্রেলারটি প্রকাশ্যে আসার পর থেকেই বাংলাদেশের দর্শক হতাশা প্রকাশ করছেন। চলছে সমালোচনাও।


বঙ্গবন্ধু রূপে আরিফিন শুভর অপরিপক্ব অভিনয়, অসামঞ্জস্যপূর্ণ বিভিন্ন দৃশ্য ও সম্পাদনা নিয়ে প্রশ্ন উঠছে। নেতিবাচক মন্তব্যে যেন ফেসবুক সয়লাব হয়ে গেছে।


গণমাধ্যমে শুভ বলেন, এ ট্রেলারটি অফিসিয়াল নয়। কান উৎসবের জন্য তৈরি করা হয়েছে মাত্র ১৩ দিনের মধ্যে। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ এখনো চলছে। সুতরাং চলচ্চিত্রটি মুক্তি না পাওয়া পর্যন্ত বোঝা যাবে না ছবিটি আসলে কেমন।


ভিজ্যুয়াল ইফেক্টসের (ভিএফএক্স) কাজ এখনো বাকি। অন্যান্য অনেক কাজও বাকি আছে। আমি এখন শুধু এটুকুই বলতে পারি যে, এটা অফিসিয়াল ট্রেলার নয়। আমরা কয়েক দিনের মধ্যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ করব।


ট্রেলার প্রকাশের অনুষ্ঠানে প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে শুভ বলেন, ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে অনেক বিদেশি ডিরেক্টর ও অতিথি উপস্থিত ছিলেন। জার্মানিসহ বেশ কয়েকজন ডিরেক্টর ট্রেলার প্রকাশ পরবর্তী পার্টিতে বললেন, ‘স্পিচ অফ দ্য ডে’।


বিদেশিরা বঙ্গবন্ধু সম্পর্কে এমন সব অজানা তথ্য পেয়ে বেশ অবাক হয়েছেন। তারা বঙ্গবন্ধুকে জানলেন। বিদেশে বঙ্গবন্ধুর কথা নতুনভাবে অনেকেই জানল, এটা আমাদের জন্য পরম পাওয়া।


উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, তৌকীর আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, রাইসুল ইসলাম আসাদসহ শতাধিক শিল্পী।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com