ঢাবির চার ইউনিটে প্রথম হলেন যারা
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৮:০৯
ঢাবির চার ইউনিটে প্রথম হলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০২৩-২৪ শিক্ষাবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট, বিজ্ঞান ইউনিট এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।


২৮ মার্চ, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।


প্রকাশিত ফল অনুযায়ী কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে উত্তীর্ণ হয়েছেন মোট ১০ হাজার ২৭৫ জন। পাসের হার ১০.০৭ শতাংশ। বাকি ৮৯.৯৩ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন।



এই ইউনিটে প্রথম হয়েছেন প্রিয়ন্তি মন্ডল। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১০৫.২৫। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ২৬০৪৩০৯। তিনি খুলনার গভ এম এম সিটি কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষার কেন্দ্র ছিল খুলনা বিশ্ববিদ্যালয়।



অপরদিকে ব্যবসায় শিক্ষা ইউনিটের আন্ডার গ্র্যাজুয়েট প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলও প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন মাত্র ৪ হাজার ৫৮২ জন শিক্ষার্থী। পাসের হার ১৩.৩৩ শতাংশ।



প্রকাশিত ফলে দেখা গেছে, ব্যবসায় ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে অথৈ ধর ১০৫.৫০ নম্বর পেয়ে এই ইউনিটে প্রথম স্থান অধিকার করে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৩২০৩৪৫১।



এছাড়া এদিন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলও প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন মাত্র ৯ হাজার ৭২৩ জন শিক্ষার্থী। শতকরা হিসেবে মোট ৮.৮৯ শতাংশ শিক্ষার্থী পাস করেন।



প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন প্রতীক রসূল। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১১১.২৫। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ১১০০৭৩৭। তিনি নটর ডেম কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষা অঞ্চল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়।



২০২৩-২৪ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় পাস করেছেন মাত্র ৫৩০ জন শিক্ষার্থী, যা শতকরা হিসাবে মাত্র ১১.৭৫ শতাংশ।



চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থী মো. বাঁধন তালুকদার। সে ভর্তি পরীক্ষায় সর্বমোট ১০০ মার্কের মধ্যে ৯৮.১৬ মার্ক পেয়ে এই ইউনিটে প্রথম স্থান অধিকার করে।



বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com