চবি শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলা, আহত ৫
প্রকাশ : ১৫ মার্চ ২০২৪, ২০:৫১
চবি শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলা, আহত ৫
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পূর্ব ঘটনার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে স্থানীয় এলাকাবাসী। এতে অন্তত পাঁচজন শিক্ষার্থী আহত হয়েছেন। প্রতিবাদে মূল ফটকে তালা ঝুলিয়েছে শিক্ষার্থীরা।


১৫ মার্চ, শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে স্থানীয় এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ও জিরো পয়েন্ট রুটের রেলক্রসিং এলাকায় রাস্তা অবরোধ করে যান চলাচল বাধা সৃষ্টি করে এবং শিক্ষার্থীদের উপর হামলা চালায়।


জানা গেছে, গত মঙ্গলবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ২নাম্বার গেট এলাকায় স্থানীয়দের সঙ্গে ছাত্রদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পূর্বের এ ঘটনার জের ধরেই এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট অবরোধ করে রাখে এবং শিক্ষার্থীদের মারধর করে।


আহতদের মধ্যে লোকপ্রশাসন বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী মায়েশা বলেন, আমি ও আমার বন্ধু শাহাদাত সিএনজিতে চড়ে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে যাচ্ছিলাম। তখন দেখি স্থানীয়রা রেলক্রসিং-এ রাস্তা অবরোধ করে রেখেছে, যানচলাচল করতে দিচ্ছে না। পরে আমরা সিএনজি থেকে নেমে পায়ে হেঁটে ১ নম্বর গেট যেতে চাইলে স্থানীয়রা পাঁচ-ছয়জন কাঠ দিয়ে শাহাদাতের ওপর হামলা করে। ওর মাথা ফেটে গেছে, পিঠে ও হাতে আহত হয়েছে। পরে আরও ত্রিশ-পঁয়ত্রিশ জন এসে আমাদেরকে ধমক দিতে থাকে এবং বলে আমরা নাকি রাজনীতি করি, ছাত্রনেতা।


এ বিষয়ে চবির সহকারী প্রক্টর সৌরভ শাহা জয় বলেন, স্থানীয়রা আমাদের ছাত্রদেরকে মারধর করেছে। এতে পাঁচজন আহত হয়েছে।


এদিকে ছাত্ররা মারধরের বিচার দাবি করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছে।


বিবার্তা/মহসিন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com