শিক্ষা
শপথ গ্রহণ করলেন পিএসসির নব নিযুক্ত দুই সদস্য
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৬:৫৪
শপথ গ্রহণ করলেন পিএসসির নব নিযুক্ত দুই সদস্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) দুই সদস্য শপথ নিয়েছেন। তারা হলেন- মো. খলিলুর রহমান ও অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।


বুধবার (১১ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।


সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এ সময় সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, পিএসসির কমিশন সচিবালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


গত ৯ জানুয়ারি রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে তাদের নিয়োগ দিয়েছেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।


বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গোলাম ফারুককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে এবং খলিলুর রহমানকে তার অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ৫ বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।


আদেশে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তারা দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদে বা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।


বিবার্তা/রাসেল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com