সতিকসাস এর "সাংবাদিকতার পাঠ ও চ্যালেঞ্জ" বিষয়ক সেমিনার
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৯:৩১
সতিকসাস এর
সরকারি তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাংবাদিকতা বিষয়ক সেমিনার "সাংবাদিকতার পাঠ ও চ্যালেঞ্জ" আয়োজন করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। ২৬ নভেম্বর (শনিবার) তিতুমীর কলেজে এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের নিচ তলায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।


তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি সাব্বির আহমেদের সঞ্চালনায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের ২৩তম শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার ও এশিয়ান টেলিভিশনের বার্তা সম্পাদক মাহবুব জুয়েল।


সেমিনারে উদ্বোধনী বক্ত্যবে কলেজ অধ্যক্ষ মো. মহিউদ্দিন বলেন, "সাংবাদিক একজন মহৎ ব্যক্তি। আর সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকরা সত্যকে উদ্ঘাটন করে। যে ব্যাপারটি আমরা জানি না, আমজনতা জানে না, সেটা সাংবাদিকরা তুলে ধরে। নানা চ্যালেঞ্জের মাধ্যমে সাংবাদিকরা সত্যকে তুলে ধরে। যারা অনেকটা গোয়েন্দা সংস্থার মতো কাজ করে। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির এই আয়োজনকে সাধুবাদ জানাই"।


সেমিনারে সাংবাদিকতার ব্যক্তিগত অভিজ্ঞতা ও সংবাদের নানা বিষয় নিয়ে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক শেখ আবু রাইহান সিদ্দিকী। উপস্থাপনা বিষয়ে আলোচনা করেন চ্যানেল আই এর সিনিয়র নিউজ প্রেজেন্টার হৃদিতা রেজা। এছাড়াও মোবাইল জার্নালিজম (মোজো) এর ওপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন দৈনিক সমকালের মাল্টিমিডিয়া জার্নালিস্ট জাকারিয়া ইবনে ইউসুফ। পাশাপাশি সাংবাদিকতায় নৈতিকতা নিয়ে কথা বলেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসীর।


বিবার্তা/গালিব/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com