‘ছোট ছোট প্রাপ্তিকে বড় করে দেখতে হবে’
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৮:২৯
‘ছোট ছোট প্রাপ্তিকে বড় করে দেখতে হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জীবনের প্রতিটি ছোট ছোট প্রাপ্তিকে আত্মতুষ্টির সাথে বড় করে দেখতে হবে। আত্মতুষ্টির জায়গা প্রসারিত করা এবং এর মধ্যেই ভালো কিছু নিহিত থাকে। ভালো লাগা এবং ভালোবাসার জায়গাকে গুরুত্ব দিতে হবে। তাহলেই সত্যিকারের প্রাপ্তিটা আসবে।


বৃহস্পতিবার (৩০ জুন) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের সাথে 'মিট দ্যা জিওগ্র্যাফারস' শিরোনামে খোলামেলা এক আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এসব কথা বলেন। এসময় বিভাগের চেয়ারম্যান ড. মো. রাহিদুল ইসলামসহ শিক্ষক ড. মোহাম্মদ নাজমুল ইসলাম, এএইচএম মঞ্জুরুল মামুন এবং হুমায়রা আঞ্জুম উপস্থিত ছিলেন।


উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষার্থীদের সাথে প্রাণবন্ত খোলামেলা আলাপ করেন। তিনি তাঁর শিক্ষাজীবন, কর্মজীবনের বিভিন্ন বিষয় শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। শিক্ষার্থীদের কথা মনোযোগ দিয়ে শুনেন এবং বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।


একজন ছাত্রী জীবনের হতাশা নিয়ে করণীয় জানতে চাইলে বলেন, হতাশা সবার মধ্যেই থাকতে পারে। হতাশাগ্রস্ত হলে সৃষ্টিকর্তাকে স্মরণ করতে হবে। সেইসাথে গান শুনলে মন হালকা হতে পারে। বিশ্বস্ত কারো কাছে নিজের হতাশার কথাকে প্রকাশ করার ওপর জোর দেন। যখন তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনোকিছু শেয়ার করা থেকে বিরত থাকতে হবে। ফেসবুক আমাদের সমস্যার তেমন কোনো সমাধান দিতে পারবে না। তিনি বলেন, আমাদের বিভিন্ন সমস্যা আছে, এই সমস্যার মধ্যেও আমাদের সর্বোচ্চটা দিয়ে এগিয়ে যেতে হবে।


শিক্ষার্থীদের সাথে উন্মুক্ত আলাপটি সকাল ১০টায় শুরু হয়ে ১১টা ৩০ মিনিটে শেষ হয়। প্রাণবন্ত আলাপে বিভাগের সকল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ভূগোল ও পরিবেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গ্যালারী ২ এ মনোমুগ্ধকর আলোচনাটি সম্পন্ন হয়।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com