পাবিপ্রবিতে ‘সেবা প্রদানে উদ্ভাবন’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ২৭ জুন ২০২২, ১৬:৩৪
পাবিপ্রবিতে ‘সেবা প্রদানে উদ্ভাবন’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন ইন সার্ভিস ডেলিভারী’ বিষয়ের ওপর কর্মকর্তাদের জন্য একটি প্রশিক্ষণ কর্মশালা সোমবার শুরু হয়েছে। দুই দিনব্যাপী কর্মশালার আজ প্রথম দিন। সকাল ৯টা ৩০ মিনিটে প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম।


কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এবং ই গভর্নেন্স ও ইনোভেশন কমিটির উদ্যোগে রেজিস্ট্রার দপ্তর আয়োজন করেছে।


উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী বক্তব্যে বলেন, আমাদের কাজের মধ্যে নতুনত্ব আনতে হবে। উদ্ভাবনী পদ্ধতিতে আমাদের সর্বোচ্চ সেবা দিতে হবে। ছোট ছোট বিষয়গুলো নিয়ে ইনোভেশন এবং নতুন নতুন ভাবনার উৎকর্ষ সাধন করতে হবে। নিজেকে ভালো সেবা দেয়ার পাশাপাশি অন্যকেও ভালো সেবা দিতে হবে। এই উদ্ভাবনী সেবাকে ভালো কাজে ব্যবহার করতে হবে। তিনি বলেন, আমাদের খেয়াল রাখতে হবে, নিজের ছোট স্বার্থের জন্য যাতে প্রতিষ্ঠানের বড় কোনো ক্ষতি না করি।


উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, সবাই মিলে কাজ করলে আমরা যেকোনো ভালো কাজ সহজে করতে পারবো। আমাদের উৎকৃষ্ট সেবা প্রদান করতে হবে। নতুন নতুন ধারণা তৈরি এবং সেটা বাস্তবায়নে উদ্যোগী হতে হবে। সাধারণ জনগণের জন্য সেবাকে আরো সহজ ও দ্রুত করতে হবে। আমাদের সেবা নিতে হবে, তেমনি সেবা প্রদান করতে হবে। সবাই মিলে বিশ্ববিদ্যালয় পরিবারকে এগিয়ে নিয়ে যেতে হবে।


কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে আছেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রিসার্চ অ্যান্ড কনসালটেন্সি বিভাগের ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম। আলোচক হিসেবে আরো আছেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক অধ্যাপক ড. মো. খায়রুল আলম, আইসিটি সেলের পরিচালক মো. আনোয়ার হোসেন এবং সংস্থাপন ও কাউন্সিল শাখার অতিরিক্ত রেজিস্ট্রার মো. কামরুল হাসান।


দুই দিনের এই প্রশিক্ষণ কর্মশালায় ৪০ কর্মকর্তা অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে প্রশিক্ষণ কর্মশালাটি হচ্ছে।


উল্লেখ্য, সরকার ২০১৩ সালে ‘ইনোভেশন ইন সার্ভিস ডেলিভারী’- এই সেবাটি চালু করেছে।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com