ঢাকা কলেজ আবৃত্তি সংসদের ফল উৎসব
প্রকাশ : ২৪ জুন ২০২২, ১৫:৫৯
ঢাকা কলেজ আবৃত্তি সংসদের ফল উৎসব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা কলেজে মৌসুমি ফল উৎসবের আয়োজন করেছে ঢাকা কলেজ আবৃত্তি সংসদ। বৃহস্পতিবার ( ২৩ জুন) ঢাকা কলেজের আইসিটি ভবনে বিকাল ৩ টায় এ উৎসব অনুষ্ঠিত হয়।


ফল উৎসবের উদ্বোধন করেন আবৃত্তি সংসদের প্র‌তিষ্ঠাতা ও মডারেটর রহমতুল্লাহ রাজন। স্বাগত বক্তব্যে তিনি বলেন, আবৃত্তি সংসদ শুদ্ধ ভাষা নিয়ে কাজ করছে। দেশীয় যে উৎসবগুলো হয়, তার মধ্যে মৌসুমি ফল উৎসব অন্যতম। আবৃত্তির পাশাপাশি পরবর্তী প্রজন্মকে মৌসুমি ফলের সা‌থে পরিচয় করিয়ে দিতে আবৃত্তি সংসদের এ উদ্যোগ।


বক্তারা আলোচনায় অংশ নিয়ে বলেন, সত্যি এমন আয়োজন ঢাকা কলেজের জন্য গৌরবের। আমরা মনে করি আমরাও যদি আবৃত্তি সংসদের সদস্য হতে পারতাম তাহলে অনেক কিছু শিখতে পারা যেতো। শুদ্ধ ভাষায় কথা বলা সকলের জন্য আবশ্যক। বিশেষ করে শিক্ষকদের। আবৃত্তি সংসদ আরো এমন ভিন্ন ভিন্ন আয়োজন করবে যা ঢাকা কলেজকে শুধু দেশে নয় বিশ্বেও নতুন ক‌রে প‌রি‌চিত করা‌বে।


ফল উৎসবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজ আবৃত্তি সংসদের মডারেটর চৌধুরী রাশেদুন্নবী, উপদেষ্টা আয়েশা আক্তার।


ফল উৎসবের সভাপতি ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, আবৃত্তি সংসদ খুব অল্প সময় হলো যাত্রা শুরু করেছে। কিন্তু ইতোমধ্যে তারা খুব ভালো পারফর্মেন্স করেছে। ঢাকা কলেজের শিক্ষার্থীরা ফল উৎসবের মতো এতো সৃজনশীল অনুষ্ঠান করতে পারে যা মেধাবীদের দ্বারাই সম্ভব। এ আয়োজনের মাধ্যমে তারা মৌসুমি ফলের সাথে নতুন করে পুনরায় পরিচয় হওয়ার সুযোগ ক‌রে দি‌য়ে‌ছে। আবৃত্তি সংসদের সদস্যরা শুধু কবিতা নিয়ে নয়, সংস্কৃ‌তির ‌নিত্য নতুন বিষয় নি‌য়ে বিস্তৃতভাবে কাজ করে যাচ্ছে। নিঃসন্দেহে এমন আয়োজন সাধুবাদ পাওয়ার যোগ্য।


ফল উৎসব উপস্থিত ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিন। পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওবায়দুল করিম, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ফারুক আহমেদ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান সবুজ। এছাড়াও আবৃত্তি সংসদের সদস্যবৃন্দ ও ঢাকা কলেজের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com