ক্রীড়াঙ্গনে পিছিয়ে বশেমুরবিপ্রবি, নেই কোনো ইনসট্রাক্টর!
প্রকাশ : ১৯ মে ২০২২, ১৬:১৭
ক্রীড়াঙ্গনে পিছিয়ে বশেমুরবিপ্রবি, নেই কোনো ইনসট্রাক্টর!
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্রীড়াঙ্গনে দেশের অন্যান্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের থেকে তুলনামূলক ভাবে পিছিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। প্রতিষ্ঠার এক যুগ কেটে গেলেও জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে তেমন কোনো সাফল্য নেই বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াঙ্গনে। তবে এর জন্য খেলাধুলার তেমন সুযোগ-সুবিধা না থাকার পাশাপাশি পর্যাপ্ত ক্রীড়া সরঞ্জমাদি না থাকাকে দায়ী করছেন ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীরা।


জানা যায়, শুধু এখানেই সীমাবদ্ধতা নয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের প্রায় ১২ হাজার শিক্ষার্থীর বিপরীতে রয়েছেন একজন ক্রীড়া শিক্ষক ও খণ্ডকালীন একজন ইন্সট্রাক্টর।


শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ের অন্তঃবিভাগের কোনো খেলা যথাসময়ে অনুষ্ঠিত হয় না। পাশাপাশি আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে অংশগ্রহণ নিয়ে কর্তৃপক্ষের গাফিলতি ও প্রশাসনের অনীহা থাকাকে দায়ী করছেন সংশ্লিষ্ট শিক্ষার্থীরা।


চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদ্দাম হোসেন বলেন, ক্রীড়া ক্ষেত্রে যে সমস্যা এ নিয়ে কথা বলার কোনো ভাষা নেই। অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় বিশ্ববিদ্যালয় জীবনে এসেও নিজেদের মাঠের পিচ বানিয়ে খেলা লাগে। প্রশাসনকে অবহিত করা হলেও কোনো সমাধান মেলেনি।


মাস্টার্সের আরেক শিক্ষার্থী জাকারিয়া নিলয় বলেন, বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতাগুলো যথাসময়ে না হওয়ায় আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে অংশগ্রহণ করা সম্ভব হয় না। তবে এক্ষেত্রে ক্রীড়া শিক্ষকের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অনীহা থাকায় এ ক্ষেত্রে এতো পিছিয়ে। আগে আমাদের মাঠের সংকট ছিলো। এখন মাঠ থাকায় নিয়মিত অনুশীলন করি। আশা করি এবার জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারলে সাফল্য আসবে।


এ বিষয়ে ক্রীড়া শিক্ষক বাবুল মন্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে অংশগ্রহণের ক্ষেত্রে প্রশাসন সব ধরণের সহযোগিতা করবে। চলতি বছরের নভেম্বর মাসে টুর্নামেন্টে বেশ কয়েকটি ইভেন্টে আমরা অংশগ্রহণ করবো।


তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারির জন্য অন্তঃবিভাগের টুর্নামেন্টেগুলো যথা সময়ে অনুষ্ঠিত হয়নি। তবে এখন থেকে যথাসময়ে টুর্নামেন্টগুলো অনুষ্ঠিত হবে।


বিবার্তা/অহনা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com