৮৬৫ কোটি টাকা বরাদ্দ পেলো ঢাবি
প্রকাশ : ১৬ মে ২০২২, ২১:২৬
৮৬৫ কোটি টাকা বরাদ্দ পেলো ঢাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের ৫১টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আগামী ২০২২-২৩ অর্থবছরের ব্যয় নির্বাহের জন্য ১০ হাজার ৫১৫ কোটি ৭১ লাখ টাকার বাজেট অনুমোদন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এতে ২০২২-২৩ অর্থবছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৮৬৪ কোটি ৯৪ লাখ টাকা বাজেট অনুমোদন দিয়েছে ইউজিসি।


সোমবার (১৬ মে) ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে ১৬২তম সভায় এ বাজেট অনুমোদিত হয়।


সভা শেষে ইউজিসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের মূল বাজেটে ৬ হাজার ২৩ কোটি ৬০ লাখ টাকার রাজস্ব বাজেট ও ৪০টি প্রকল্পের অনুকূলে ৪ হাজার ৪২০ কোটি ৪৪ লাখ টাকার উন্নয়ন বাজেট রয়েছে।


চলতি ২০২১-২২ অর্থবছরে ৫০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সংশোধিত বাজেটে বরাদ্দের পরিমাণ ছিল ৯ হাজার ৫৭৭ কোটি ৯১ লাখ টাকা। সে হিসাবে, পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য ২০২২-২৩ অর্থবছরে বরাদ্দ বেড়েছে ৯৩৭ কোটি ৮০ লাখ টাকা। ২০২২-২৩ অর্থবছরে সবচেয়ে বেশি রাজস্ব বাজেট পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ৮৬৪ কোটি ৯৪ লাখ টাকা এবং সবচেয়ে কম বাজেট পেয়েছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা ৩ কোটি ৮৩ লাখ টাকা।


উল্লেখ্য, গতবারের তুলনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবার ইউজিসি থেকে বাজেটের আকার বেড়েছে। ২০২১-২২ অর্থবছরে ঢাবির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুদান ছিল ৬৯৬ কোটি টাকা। যা এবারের বাজেটে ১৬৮ কোটি টাকা বেড়েছে।


বিবার্তা/সাইদুল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com