শাবিতে ভিসি ভবন ঘেরাও করে কঠোর কর্মসূচি ঘোষণা
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৮:৪৩
শাবিতে ভিসি ভবন ঘেরাও করে কঠোর কর্মসূচি ঘোষণা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে তার বাসভবন ঘেরাও করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন তারা।


এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আন্দোলনরত শিক্ষার্থী নাফিজা আনজুম। তিনি বলেন, পরিস্থিতি যেভাবে এগুচ্ছে, তাতে আরো কঠোর কর্মসূচির দিতে আমাদের বাধ্য করা হচ্ছে।


তিনি বলেন, এখন থেকে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দেয়া হবে না। উপাচার্য পদত্যাগ না করলে শিগগিরই তার বাসভবনের জরুরি পরিষেবা বন্ধ করে দেয়া হবে।


নাফিজা আনজুম বলেন, আমরা এখানে বসে অনশন করছি, আর সবাই গিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করবেন সেটা হয় না। এ কারণে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।


এছাড়া আমরণ অনশন কর্মসূচির ১০০ ঘণ্টা পূর্তি উপলক্ষে ক্যাম্পাসে প্রতিবাদী মিছিল করার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, শাবিতে ১৩ জানুয়ারি রাত থেকে শুরু হওয়া প্রভোস্টবিরোধী আন্দোলনে ১৬ জানুয়ারি পুলিশের হামলা চালিয়ে ৩০ শিক্ষার্থীকে আহত করলে উপাচার্যের পদত্যাগের দাবি ওঠে। উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ এবং শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। তবে এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আমরণ অনশনসহ আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com