মোবাইল ব্যাংকিংয়ে অর্থ আত্মসাতের অভিযোগে নারী আটক
প্রকাশ : ২৬ মে ২০২৩, ১০:৪৭
মোবাইল ব্যাংকিংয়ে অর্থ আত্মসাতের অভিযোগে নারী আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তারকে (৩০) আটক করেছে র‍্যাব-২।


শুক্রবার (২৬ মে) সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. ফজলুল হক জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনা বেড়েছে। এক ধরনের অসাধু চক্র দীর্ঘদিন ধরে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ চলছে, বিকাশ থেকে আপনার মোবাইলে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে। কোডটি আমাকে দিন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।


তিনি বলেন, এভাবে প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্র। এ ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‍্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়।


এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে সুখি আক্তারকে আটক করা হয়।


আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনিসহ চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিলেন। তার দেওয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আটক সুখি আক্তারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com