৫ কোটি টাকার হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৭
৫ কোটি টাকার হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কালিয়াকৈর ও নওগাঁয় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৫ কেজি হেরোইনসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।


শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


গ্রেফতারকৃতরা হলেন— চক্রের মূলহোতা শাকিবুর রহমান (৩৫), রাজিয়া খাতুন (৩৩) ও সেলিনা খাতুন শিরিনা (৩৮)।


এরআগে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) তাদের গ্রেফতার করা হয়।


খন্দকার আল মঈন বলেন, র‍্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১২ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর থেকে প্রায় তিন কেজি হেরোইনসহ শাকিবুর ও রাজিয়াকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নওগাঁয় শাকিবুরের বাসা থেকে ২ কেজির বেশি হেরোইনসহ তার স্ত্রী সেলিনা খাতুনকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, শাকিব এই চক্রের অন্যতম হোতা। আগে তিনি চুরির সঙ্গে জড়িত থাকলেও প্রায় দুই বছর ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন। শাকিব সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন সংগ্রহ করে প্রথমে নিজের বাড়িতে সংরক্ষণ করতেন। পরে চাহিদা অনুযায়ী বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতেন।


খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার সেলিনা খাতুন শাকিবের স্ত্রী ও স্বামীর মাদক ব্যবসার সহযোগী। পার্শ্ববর্তী দেশ থেকে আনা হেরোইনের চালান প্রথমে শাকিব নিজ বাড়িতে তার স্ত্রীর কাছে রাখতেন। বিভিন্ন সময় আস্থাভাজন মাদক ব্যবসায়ীরা তাদের বাড়িতে হেরোইন সংগ্রহ করতে গেলে সেলিনা তাদের হেরোইন সরবরাহ করতেন।


তিনি জানান, আটক রাজিয়া শাকিবের হেরোইন চক্রের অন্যতম সহযোগী হিসেবে প্রায় এক বছর ধরে কাজ করে আসছেন। তিনি রাজশাহী, বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় হেরোইন সরবরাহ করতেন। এছাড়া কয়েকবার শাকিবের সঙ্গে মোটরসাইকেলযোগে বিভিন্ন স্থানে হোরোইন সরবরাহ করেছেন। সর্বশেষ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শাকিবের সঙ্গে গাজীপুর ও সাভারের বিভিন্ন স্থানে হেরোইন সরবরাহের জন্য নওগাঁ থেকে রওনা হন। পথে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় তাদের আটক করে র‍্যাব।


এক প্রশ্নের জবাবে এই র‍্যাব কর্মকর্তা বলেন, আগে শাকিবের বিরুদ্ধে এলাকায় চুরির অভিযোগ থাকলেও এবারই প্রথম তিনি মাদকসহ আটক হয়েছেন। সীমান্ত এলাকা থেকে আনা হেরোইন দেশের বিভিন্ন এলাকায় বিশেষ করে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা ও ঢাকায় পৌঁছে দিতেন তারা। তবে প্রাথমিকভাবে তাদের দেশের বাইরে মাদক পাঠানোর তথ্য পাওয়া যায়নি।


এখন পর্যন্ত শাকিবের চক্রে ১০-১২ জন জড়িত থাকার তথ্য পাওয়া গেছে, যাদের অধিকাংশই নারী সদস্য বলে জানান তিনি।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com