শিরোনাম
নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা শুরু ২০ আগস্ট
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ০৯:১৬
নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা শুরু ২০ আগস্ট
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্র নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা শুরু ২০ আগস্ট। এ মেলা চলবে ২২ আগস্ট পর্যন্ত।


জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে প্রতিদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের প্রদর্শনী ও বিক্রয় ছাড়াও থাকবে সংশ্লিষ্ট আর বাংলাদেশ বিষয়ক নানা প্রতিযোগিতা, আলোচনা, সেমিনার আর সাংস্কৃতিক অনুষ্ঠান।


জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দ এ তথ্য জানান।


এ সময় মেলার কর্মসূচী ঘোষণা করেন পরিষদের সদস্য সচিব নুরুল আমিন বাবু। পরিষদের আহ্বায়ক মিশুক সেলিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মেলা বিষয়ে বক্তব্য রাখেন মেলা কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ রায়, উপদেষ্টা মুজিব বিন হক, আহ্বায়ক আবু রায়হানসহ আরো অনেকে।


সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, জাতির পিতা. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তথা বিশ্বব্যাপী তুলে ধরা, বঙ্গবন্ধু পাঠাগার স্থাপন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর মুক্তিযুদ্ধে ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আর নিউইয়র্কের পাবলিক স্কুল ও লাইব্রেরীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করাই ‘বঙ্গবন্ধু বইমেলা’ আয়োজনের মূল লক্ষ্য।


এক প্রশ্নের উত্তরে তারা জানান, মেলা চলাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশের প্রধানমন্ত্রী নিউইয়র্ক অবস্থান করবেন। আমরা আশা করছি তাকেসহ বাংলাদেশ সরকারের মন্ত্রীবর্গ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সেমিনার আয়োজনের।


অপর এক প্রশ্নের উত্তরে তারা জানান, বাংলাদেশ থেকে কোন অনুদান এনে নয়, বরং প্রবাসের বিশিষ্ট-জনদের সহযোগিতায় এই মেলার ব্যয় বহন করা হবে। এজন্য তারা সবার সহযোগিতাও কামনা করেন।



বিবার্তা/শিব্বীর/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com