মাদ্রিদে ‘পরবাসে আনন্দের একদিন’
প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৬:১৩
মাদ্রিদে ‘পরবাসে আনন্দের একদিন’
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্পেনের মাদ্রিদে বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রবাসীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে পরবাসে আনন্দের একদিন শীর্ষক বিনোদনমূলক এক উৎসব।


শনিবার স্থানীয় সময় বিকেলে জাদুঘরের পার্কে এ উৎসব আয়োজন করা হয়। মাদ্রিদের রানি সুফিয়া জাদুঘর পরিচালনা কমিটির আমন্ত্রণে দ্বিতীয়বারের মতো বাংলাদেশসহ ২৫টি দেশের প্রবাসীরা এ উৎসবে অংশগ্রহণ করেন।


উৎসব চলাকালে প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন জাদুঘরের প্রধান পরিচালক ম্যানুয়াল বোরজ ভিল্লে, পরিচালক মারিয়া, রাফায়েল পিমেণ্টেল, রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে তররেস পেরেজ পেপা ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী প্রমুখ।


এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে স্পেন সরকারের নথিভুক্ত বাংলাদেশী মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা। বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টদের মধ্যে ছিলেন ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন সরকার, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, লোকমান হাকিম, জুলহাস উদ্দিন, কাওসার আহমদ, সেলিম পারভেজ, নারী নেত্রী বনি নূর ফাতেমা, সাদিয়া তাসনিম তন্নী, তাহমিনা আক্তার, ফারজানা ইয়াসমিন, তানিয়া সুলতানা,সেবানা রহমান নিশাত, রাফিয়া প্রমুখ।


ম্যানুয়াল বোরজ ভিল্লে স্পেনের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের প্রশংসা ও স্থানীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ দেশের সম্মান বজায় রাখতে তাদের প্রতি আহ্বান জানান। তিনি প্রতিবছর এরকম আনন্দ আয়োজন করার ইচ্ছে প্রকাশ করেন; যাতে বিভিন্ন দেশের অভিবাসীরা নিজেদের সংস্কৃতি একে অপরের সাথে আদান প্রদান করতে পারেন।


ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী বলেন, ভিনদেশিদের কাছে বাঙালির সংস্কৃতির ঐতিহ্য পৌঁছে দেওয়া ও পরিবার পরিজন নিয়ে সবাই একসঙ্গে হওয়ার আনন্দটা সব সময় অন্যরকম।


উৎসবে আফ্রিকান, এশিয়ান, আরবি ও স্প্যানিশ খাবার ও পরিবেশন করা হয়। খাবারের পাশাপাশি ছিল বিভিন্ন দেশের সাংস্কৃতিক পরিবেশনা। বাংলাদেশী সংগীত পরিবেশন করেন শিল্পী লোকমান হাকিম ও তার দল।


বিবার্তা/কবির/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com