মালদ্বীপে প্রায় ৮০ জন অবৈধ অভিবাসী আটক
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫২
মালদ্বীপে প্রায় ৮০ জন অবৈধ অভিবাসী আটক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালদ্বীপ ইমিগ্রেশন অনথিভুক্ত অভিবাসী কর্মীদের সনাক্ত করার জন্য বছরের প্রথম অভিযানে প্রায় ৮০ জন অভিবাসী শ্রমিক আটক করেছে।


গত বুধবার সকালে মালদ্বীপের রাজধানী মালের মাজিদি মাগুর মসজিদুল জিকরা এবং মাভিয়া মাগু সহ মাফানু এরিয়ার গাডি ব্রু'র কাছে ইমিগ্রেশন ও মালদ্বীপ পুলিশ সার্ভিসের যৌথ অভিযানে প্রায় ৮০ জন অভিবাসী কর্মীদের আটক করা হয়।


ইমিগ্রেশন রিপোর্টে বলা হয়, বুধবার আটককৃত শ্রমিকদের পাশ্ববর্তী দ্বীপ হোলেমালের ইমিগ্রেশনের ডিটেনশন সেন্টারে নেয়া হবে এবং সনাক্তকরণে মাধ্যমে যাদের সঠিক ডকুমেন্ট পাওয়া যাবেনা তাদেরকে স্বদেশে প্রত্যাবাসন করা হবে।


অনথিভুক্ত অভিবাসী কর্মীদের সনাক্ত করার জন্য এই বিশেষ অভিযানে মালদ্বীপের উভয় শহর 'মালে সিটি' এবং মালদ্বীপের পুরাতন রাজধানী আড্ডু সিটির মধ্যে চালানো হবে।


এদিকে, গত ১৭ ই জানুয়ারি একটি সংবাদ সম্মেলনের সময় মালদ্বীপের ইমিগ্রেশন কন্ট্রোলার জেনারেল মোহাম্মদ আহমেদ হোসেন (হানাফি) জানান যে বর্তমানে মালদ্বীপে প্রায় ২ লাখের বেশী অভিবাসী শ্রমিক রয়েছে। যার মধ্যে এক লাখ চুয়াল্লিশ ছয়শ সাত জন বৈধ অভিবাসী শ্রমিক আছে এবং প্রায় তেষট্টি হাজার অভিবাসী শ্রমিক মালদ্বীপে সঠিক নথি ছাড়া অবৈধভাবে কাজ করছে। ধারণা করা হয় এর বেশিরভাগ অবৈধ অভিবাসীই হচ্ছে বাংলাদেশী শ্রমিক।


বিবার্তা/রনি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com