মালয়েশিয়ায় বৈশাখী উৎসবে তারকাদের মিলনমেলা
প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮, ২২:৩৫
মালয়েশিয়ায় বৈশাখী উৎসবে তারকাদের মিলনমেলা
শেখ আরিফুজ্জামান, কুয়ালালামপুর থেকে
প্রিন্ট অ-অ+

দিনকতক পেরিয়ে গেলেও প্রবাসে এখনও রয়েগেছে বৈশাখ বরণের আমেজ ও আনন্দ উৎসব। শনিবার মালয়েশিয়ার 'ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান' ভেন্যুতে বৈশাখী হাওয়া, রঙে-রূপে বৈশাখের আগমনী বার্তা নিয়ে একঝাঁক মডেলের ক্যাটওয়াক। গায়ে লাল-সাদার শাড়ি। সঙ্গে বৈশাখের গানের সুর। ব্যান্ড শো ও ফ্যাশন সন্ধ্যায় এমন বাঙালিয়ানা উৎসবের আমেজ ছড়িয়ে দিয়েছিল দর্শকদের মধ্যেও।


বাংলাদেশ ফোরাম এসোসিয়েশন আয়োজিত বৈশাখী উৎসবে ছিল ফ্যাশন শো ও সাংস্কৃতিক সন্ধ্যা। এ ছাড়া উৎসবে নানা রকম বাহারি সাজে ছিলেন আয়োজকরা। এতে বাদ পড়েননি প্রবাসীরাও। উৎসবের আঙ্গীনায় বসেছিল মেলার হাঠ। বাহারি রকমের ছোটদের খেলনা, বিভিন্ন রকমের স্টল। এ যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ।


উৎসবে জনপ্রিয় কন্ঠশিল্পী সামিনা চৌধুরী, জনপ্রিয় ব্যান্ড 'চিরকুট', জান্নাতুল সুমাইয়া হিমি, শিপন মিত্র, সাঞ্জু জন, স্বপ্নীল সজীব এবং ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউজ 'বিশ্বরঙ' এর কর্ণধার বিপ্লব সাহাসহ বাংলাদেশের একঝাঁক তারকা নাচে-গানে ফ্যাশন ও উপস্থাপনায় প্রানবন্ত হয়ে ওঠে উৎসবটি। পুরো অনুষ্ঠান জুড়েই ছিল বিপ্লব সাহার উপস্থাপনা। এছাড়াও তার কোরিওগ্রাফিতে ৪টি ভিন্ন ভিন্ন ফ্লেভারের গানে নৃত্য পরিবেশন করেন মডেল হিমি, সাঞ্জু জন ও শিপন মিত্র।


শনিবার দিনভর মালয়েশিয়ার 'ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান' ভেন্যুতে এ জমকালো উৎসবটি উপভোগ করেন প্রবাসীরা।


প্রতিবছরের ন্যায় এবারো শত শত প্রবাসী বাঙালী অংশগ্রহণ করেন এ মেলায়। ফোরামের আমন্ত্রণে বাংলাদেশ থেকে উৎসবে আসা মডেল ও অভিনেত্রী হিমি জানান, প্রথমবারের মত দেশের বাইরে স্টেজ শোতে পারফর্ম করেছি। অনেকটা নার্ভাস লাগছিল, তারপরও বেশ আনন্দ লাগছে এমন একটা আয়োজনের সাথে থাকতে পেরে।



মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম এসোসিয়েশনের সভাপতি প্রফের আবুল বাশার বলেন, বাঙালির ঐতিহ্য গৌরবে গাঁথা পহেলা বৈশাখ। পহেলা বৈশাখকে ঘিরে দেশের ন্যায় প্রবাসেও চলে আনন্দের উৎসব। নাড়ির টানে এ উৎসবে মিলিত হই। প্রবাসে বাঙ্গালাদের আনন্দ দিতে আমরা প্রতিবছর উৎসবের আয়োজন করে আসছি। আমাদেদের বাঙ্গালীয়ানা উৎসব উপভোগ করেন মালয়েশিয়ান নাগরিকসহ বিদেশিরাও। আমরা চেষ্টা করেছি সকল প্রবাসীদের অক্লান্ত প্রচেষ্টায় আমাদের ঐতিহ্যকে প্রবাসের মাঠিতে তুলে ধরতে।


বিবার্তা/আরিফ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com