আমিরাতের মর্গে ২৫ দিন ধরে পড়ে আছে বাংলাদেশির মরদেহ
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৯:১০
আমিরাতের মর্গে ২৫ দিন ধরে পড়ে আছে বাংলাদেশির মরদেহ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাতের একটি হাসপাতালের মর্গে প্রায় ২৫ দিন ধরে পড়ে আছে এক বাংলাদেশির মরদেহ। ইসমাইল খান (৩৪) নামে ওই প্রবাসী চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার হর্নি দুর্গাপুরের মৃত আবদুর রশিদের ছেলে। গত ১৯ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।


তার মরদেহ বর্তমানে দেশটির শারজাহ কুয়েতি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। অর্থাভাবে তার মরদেহ দেশে পাঠানোর দিনক্ষণ কেবল দীর্ঘ হচ্ছে।


স্বামীর লাশ দেশে ফেরানোর আকুতি জানিয়ে রাজিয়া সুলতানা বলেন, এই লোকটাকে আপনারা একটু পাঠান। তার কবরের পাশে যেন একটু দাঁড়াতে পারি। যেভাবে হোক, আপনারা তাকে পাঠানোর ব্যবস্থা করুন।


রাজিয়া জানান, প্রায় ৭ লাখ টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে ছয় মাস আগে আমিরাতে পাড়ি দেন ইসমাইল খান। যেখানে শুধু বিদেশ যাওয়ার উদ্দেশ্যে ঋণ ছিল ৫ লাখ টাকা। আয় রোজগার করে এই ঋণ পরিশোধের কথা ছিল তার। আকস্মিক এই মৃত্যুতে এলোমেলো হয়ে গেলো সবকিছু। এখন ঋণের টাকার জন্য পাওনাদাররা প্রতিনিয়ত বাড়িতে ভিড় করছে।


স্থানীয় প্রবাসী জাহাঙ্গীর আলম রুপু জানিয়েছেন, দেশে জীবিকা নির্বাহের পথ না পেয়ে সুখের সন্ধানে আমিরাতে পা রাখেন ইসমাইল। কিন্তু দেশটিতে কর্মহীন অবস্থায় তার লম্বা সময় কেটে যায়। নতুন ভিসা নিয়ে কাজ শুরু করার মাত্র কিছুদিনের মাথায় তার মৃত্যু হয়।


এ বিষয়ে কথা বলার জন্য দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের লেবার কাউন্সিলর আবদুস সালামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও মন্তব্য নেয়া সম্ভব হয়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com