শিরোনাম
বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করতে প্রস্তুত মেক্সিকো
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ০৮:৫৮
বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করতে প্রস্তুত মেক্সিকো
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের আগ্রহ প্রকাশ করেছেন মেক্সিকোর ব্যবসায়ীরা। দেশটির তৃতীয় বৃহত্তম নগরী গুয়াদালাহারার ব্যবসায়ীরা বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ ও মেক্সিকো : সম্ভাবনা ও সুযোগ’ শীর্ষক ওয়েবিনারে এ আগ্রহের কথা জানান।


বাংলাদেশ থেকে আইসিটি, পোশাক, আসবাবপত্র, প্রক্রিয়াজাত খাবার ও ডেকোরেটিভ লাইট আমদানিতে তাদের আগ্রহ প্রকাশ করেন। স্থানীয় ফ্রান্সিসকো পেনা মানজারেজ নামে একজনের সহায়তায় এই ওয়েবিনারের আয়োজন করা হয়।


ওয়েবিনার চলাকালীন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবিদা ইসলাম বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ওপর একটি উপস্থাপনা তুলে ধরেন। যেখানে তৈরি পোশাক শিল্প, ঔষধ শিল্প, স্বাস্থ্য ও চিকিৎসা সরঞ্জাম, আইটি, পাটজাত পণ্য, চামড়া ও পাদুকা, লাইট ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ও বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্রক্রিয়াজাত কৃষিভিত্তিক খাদ্য, অটোমোবাইল, সিরামিক, প্লাস্টিক এবং জাহাজ নির্মাণ শিল্পের মতো গুরুত্বপূর্ণ খাতে বাংলাদেশের রফতানির সম্ভাবনা অংশগ্রহণকারী ব্যবসায়ী নেতাদের নিকট তুলে ধরেন।


লাভজনক বিনিয়োগ প্রণোদনাসহ সরকারের বিনিয়োগ-বান্ধব নীতিগুলো বিশদভাবে তাদের নিকট তুলে ধরেন রাষ্ট্রদূত।


গুয়াদালাহারার স্থানীয় ব্যবসায়িক চেম্বারের সদস্যসহ নির্মাণ, আবাসন, প্রসাধনী, লবণ উৎপাদন ও বিতরণ, ডেকোরেটিভ লাইট, প্রক্রিয়াজাত খাবার খাতের ৩২ জন ব্যবসায়ী প্রতিনিধি উক্ত ওয়েবিনারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তারা আগামী দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে গভীর আগ্রহের কথা ব্যক্ত করেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com