রাজধানীর চার হাসপাতালে ৪২ দালাল আটক
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৮
রাজধানীর চার হাসপাতালে ৪২ দালাল আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শেরেবাংলা নগর এলাকার চারটি হাসপাতাল থেকে ৪২ জন দালালকে আটক করেছে র‍্যাব।


বুধবার (২৮ ফেব্রুয়ারি) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ব্রিফিংয়ে র‍্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ এ তথ্য জানান।


নাজমুল্লাহেল ওয়াদুদ বলেন, র‍্যাব দেশজুড়ে অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় আজ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদ্‌রোগ হাসপাতাল, পঙ্গু হাসপাতাল ও শিশু হাসপাতালে র‍্যাব-২ এর পক্ষ থেকে অভিযান চালানো হয়। আমরা জানতে পেরেছি, রোগীরা যখন হাসপাতালে প্রবেশ করেন তখন দালালরা তাদের টার্গেট করেন এবং পিছু নেন। এরপর রোগীদের বোঝানো হয় এখানে ভালো ডাক্তার নেই, চিকিৎসা নেই। এসব বলে তাদের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


তিনি বলেন, রোগীরা যখন ডাক্তার দেখিয়ে চেম্বার থেকে বের হন তখন এই দালালরা জোর করে প্রেসক্রিপশনটা নিয়ে তার ছবি তোলেন। এসবের ভিডিও ফুটেজ আমরা সংগ্রহ করেছি। দালালরা দেখে যে ডাক্তাররা তাদের টার্গেট দেওয়া ওষুধ লিখেছেন কি না। এ ছাড়া তারা রোগীদের বাইরে যেসব ডাক্তারদের কাছে নিয়ে যান তাতে বিভিন্ন সময়ে ভুল চিকিৎসার ফলে মৃত্যুর মতো ঘটনা ঘটে। আমরা চাই প্রাইভেট হাসপাতালের এসব দৌরাত্ম্য বন্ধ হোক এবং সরকারি হাসপাতালের যে এজেন্ডা তা বাস্তবায়ন হোক।


তিনি আরও বলেন, আজ হৃদ্‌রোগ হাসপাতাল থেকে ১২ জন, সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ১৮ জন, শিশু হাসপাতাল থেকে ৪ জন ও পঙ্গু হাসপাতাল থেকে ৫ জন দালালকে আটক করা হয়েছে। তাদের ইতিমধ্যে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।


হাসপাতাল কেন্দ্রিক দালালচক্র নির্মূলে এদিন বেলা ১১টার দিকে অভিযানে নামে র‍্যাব-২ এর একাধিক দল। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com