ঢাকা কলেজ-সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৪:৫০
ঢাকা কলেজ-সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুরে ঢাকা কলেজ এবং সায়েন্স ল্যাবরেটরি এলাকায় সংঘর্ষে জড়ায় প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীরা।


জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে সিটি কলেজের সামনে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধর করেন সিটি কলেজের কয়েকজন শিক্ষার্থী। পরে ওই শিক্ষার্থীকে সিটি কলেজে আটকে রাখা হয়।


বিষয়টি ঢাকা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সিটি কলেজের দিকে এগিয়ে যায়। পরে সিটি কলেজের সামনে, সায়েন্স ল্যাবরেটরি এবং ঢাকা কলেজের সামনের রাস্তায় কয়েক দফা সংঘর্ষে জড়ায় প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীরা। দুই পক্ষেই পাল্টাপাল্টি ধাওয়া ইটপাটকেল নিক্ষেপের কারণে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে দ্বিগ্বিদিক ছুটতে থাকেন। সংঘর্ষের সময় শিক্ষার্থীরা একটি লেগুনা ও বাস ভাঙচুর করে।


ঢাকা কলেজের শিক্ষার্থী মোতাহার বলেন, আমাদের এক সহপাঠীকে সিটি কলেজের ছাত্ররা মারধর করছে। এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে অন্য ছাত্ররা উত্তেজিত হয়ে সিটি কলেজের দিকে চলে যায়।


বিষয়টি নিয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ঘটনা নিয়ে বসেছি। আমাদের যে শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছিল সে এখন আমার অফিসে আছে। পরবর্তী করণীয় নিয়ে আলোচনা চলছে।


এবিষয়ে জানতে সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর বেদার উদ্দিন আহমেদকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।


নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। নতুন করে সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com