ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন সৈয়দ নুরুল ইসলাম
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২২, ১৪:৪০
ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন সৈয়দ নুরুল ইসলাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে নিয়োগ পেয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম। তিনি সদ্য অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেয়ে ট্যুরিস্ট পু্লিশের প্রধানের দায়িত্ব পাওয়া হাবিবুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।


রবিবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


পুলিশের আটটি রেঞ্জের মধ্যে অন্যতম ও গুরুত্বপূর্ণ ঢাকা রেঞ্জ। এই রেঞ্জের আওতাভুক্ত ১৩টি জেলা, ৯৮টি থানা ও ৪৩টি সার্কেল অফিস রয়েছে।


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় জন্মগ্রহণ করা নুরুল ইসলাম বিসিএস পুলিশ ক্যাডারের ২০তম ব্যাচে এএসপি হিসেবে পুলিশে যোগ দেন।


কর্মক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার ছাড়াও নারায়ণগঞ্জ, ময়মনসিংহ ও কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ছিলেন তিনি। এছাড়া পুলিশের বিশেষ শাখা-এসবির পুলিশ সুপার, ডিএমপির ওয়ারী ও মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ পুলিশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সর্বকনিষ্ঠ অফিসার হিসেবে পুলিশের ইতিহাসে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি।


গত বছরের ২ মে সৈয়দ নূরুল ইসলাম অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পান। পরবর্তীতে এবছরের ১১ মে তাকে ডিআইজি পদে পদোন্নতি দেয় সরকার। ভালো কাজের স্বীকৃতি হিসেবে দুইবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। পুলিশের এই কর্মকর্তার বড় ভাই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান এবং ছোট ভাই পৌরসভার মেয়র।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com