শিরোনাম
অবৈধ স্থাপনা উচ্ছেদে আজও অভিযান
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১২:০৩
অবৈধ স্থাপনা উচ্ছেদে আজও অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।


মঙ্গলবার (১ অক্টোবর) রাজধানীর গাবতলী এলাকায় এ অভিযান চালানো হচ্ছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার এবং আমিনুল ইসলাম।


এর আগে সোমবার রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, উত্তরা, খিলক্ষেত ও মিরপুরের ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করে ডিএনসিসি।


কারওয়ান বাজার ও ফার্মগেটে ফুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি কারওয়ান বাজারের চালের আড়ত, মাছের আড়ত এবং রেললাইনের পাশ থেকে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এছাড়া তার নেতৃত্বে ফার্মগেট থেকে ইন্দিরা রোড পর্যন্ত ফুটপাত ও সড়ক থেকে প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজমের নেতৃত্বে মিরপুর ৬ নম্বর সেকশনের ‘এ’ ব্লকের বিভিন্ন সড়কে ৮৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ফুটপাত ও সড়কে অবৈধভাবে নির্মাণসামগ্রী রাখার অপরাধে দুটি মামলার মাধ্যমে মোট দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া এবং জুলকার নাইন ৯, ১০ নম্বর সেক্টর ও খিলক্ষেত কাঁচাবাজারে অভিযান চালিয়ে ফুটপাত ও সড়ক থেকে প্রায় ৬৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এছাড়া ট্রেড লাইসেন্স না থাকা এবং ফুটপাতের ওপর অ্যাম্বুলেন্স রাখার অপরাধে সাতটি মামলার মাধ্যমে এক লাখ ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com