তেঁতুলিয়া নদীর ভাঙন রোধে মানববন্ধন
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৭
তেঁতুলিয়া নদীর ভাঙন রোধে মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তেঁতুলিয়া নদীর ভাঙন রোধে বেঁড়ীবাধ নির্মাণের দাবিতে রাজধানীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে পটুয়াখালীর বাউফল উপজেলা জনকল্যাণ সমিতি এই কর্মসূচির আয়োজন করে।


মানববন্ধনে সভাপতিত্ব করেন বাউফল থানার ধূলিয়া ইউনিয়ন নদী ভাঙন প্রতিরোধ কমিটির আহবায়ক মোফাজ্জল হোসেন মফু। মানববন্ধন পরিচালনা করেন সদস্য সচিব ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।


মানববন্ধনে বক্তব্য দেন বাউফল উপজেলা জনকল্যাণ সমিতির সভাপতি এম.এ. মজিদ মিয়া, সাধারণ সম্পাদক ডা. মাহাবুব উদ্দিন আহমেদ, পটুয়াখালী জেলা পরিষদ সদস্য জহির উদ্দিন বাবর, ইঞ্জিনিয়ার এসএম সেলিম, ধূলিয়া ইউনিয়ন চেয়ারম্যান আনিসুর রহমান রব, কেশবপুর ইউনিয়ন চেয়ারম্যান মহিউদ্দিন লাভলু মহিবুল ইসলাম মান্না, এনায়েত হোসেন প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, ধূলিয়া ইউনিয়ন একটি শিক্ষিত জনপদের নাম। গদ ২ দশক থেকে তেঁতুলিয়া নদীর করাল গ্রাসে ধূলিয়া ইউনিয়নের বাসুদেবপাশা, মঠবাড়িয়া, ধূলিয়াসহ কয়েকটি গ্রাম এবং ঐতিহ্যবাহী তহসিল কাচারির দ্বীতল এবং লালমিয়ার দিঘি ইতোমধ্যে তেঁতুলিয়া নদীর গর্ভে বিলীন হয়ে গেছে এবং এ সকল গ্রামের কয়েক হাজার জনগণ ভাসমান অবস্থায় মানবেতর জীবন-যাপন করে আসছে।


তারা আরও বলেন, গত কয়েক বছর থেকে নদীর ভাঙ্গণের তীব্রতা বেড়ে যাওয়ায় কৃষি জমি, পানের বড়জসহ হাট-বাজার, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দির সর্বনাশা তেঁতুলিয়া নদীর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে এবং অবশিষ্টগুলিও হুমকির মুখে। যার ফলে কয়েক হাজার ছাত্র-ছাত্রীর লেখা পড়া বন্ধ হয়ে গেছে এবং জন দূর্ভোগ চরমে পৌঁছেছে।



মানববন্ধন শেষে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের কাছে স্মারকলিপি দেন আয়োজকরা।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com