শিরোনাম
ঈদের ছুটি শেষে ফের সচল বুড়িমারী স্থলবন্দর
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ০৯:১৩
ঈদের ছুটি শেষে ফের সচল বুড়িমারী স্থলবন্দর
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা নয়দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকার পর স্থলবন্দরের কার্যক্রম ফের শুরু হয়েছে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।


রবিবার (১৮ আগস্ট) বিকেলে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমিন বাবুল এ তথ্য নিশ্চিত করে জানান, উভয় দেশের যৌথ সিদ্ধান্তে পবিত্র ঈদুল আজহার নয়দিন বন্ধ ঘোষণা করা হয়েছিল। ঈদের ছুটি শেষ করে আবারও রবিবার দুপুরের পর পরই স্থলবন্দরের কার্যক্রম পুরোদমে চালু করা হয়েছে। এর আগে শুক্রবার (০৯ আগস্ট থেকে ১৭ আগস্ট) পর্যন্ত বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানি বন্ধ করা হয়।


বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) খন্দকার মাহমুদ বলেন, ঈদ উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল। যে কারণে পাসপোর্টধারী যাত্রীরা অনেকেই ভারতে ঘুরতে গেছেন। ভ্রমণ শেষে তারা দেশে ফিরতে শুরু করেছেন ইতোমধ্যে অনেকেই দেশে ফেরতও এসেছেন।


বুড়িমারী স্থল বন্দরের এসি আব্দুস সালাম বলেন, উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম নয়দিন বন্ধ রাখার পর রবিবার দুপুরের পর পরই আবার পুরোদমে চালু হয়েছে। আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চালু ছিল বলেও জানান তিনি।


বিবার্তা/জিন্না/তওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com