শিরোনাম
খুলনায় ধর্ষণের শিকার গৃহবধূর মাদক মামলায় জামিন নামঞ্জুর
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৯:৪৩
খুলনায় ধর্ষণের শিকার গৃহবধূর মাদক মামলায় জামিন নামঞ্জুর
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় রেলওয়ে পুলিশের (জিআরপি) থানায় ধর্ষণের শিকার অভিযোগকারী সেই গৃহবধূর (২১) মাদক মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।


রবিবার (১৮ আগস্ট) দুপুরে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে-১ এর ভারপ্রাপ্ত বিচারক নয়ন বিশ্বাস শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।


গৃহবধূকে আইনি সহায়তাদানকারী বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- মানবাধিকারের সমন্বয়কারী মোমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।


উল্লেখ্য, শুক্রবার (২ আগস্ট) ওই নারী যশোর থেকে ট্রেনে খুলনায় আসেন। এসময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রেলস্টেশনে কর্তব্যরত জিআরপি পুলিশ সদস্যরা তাকে সন্দেহমূলকভাবে ধরে নিয়ে যায়। পরে গভীর রাতে জিআরপি পুলিশের ওসি সহ চার পুলিশ কর্মকর্তা তাকে পালাক্রমে ধর্ষণ করেন।


পরদিন শনিবার (৩ আগস্ট) ওই নারীকে ৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার দেখিয়ে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়। কিন্তু আদালতে বিচারকের সামনে নেয়ার পর ওই নারী জিআরপি থানায় তাকে গণধর্ষণের বিস্তারিত তুলে ধরেন। এরপর বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওই নারীর ডাক্তারি পরীক্ষা করার নির্দেশ দেন। গত ৫ আগস্ট তার ডাক্তারি পরীক্ষা সম্পূর্ণ হয়। এরপর পাকশী রেলওয়ে জেলা পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ নজরুল ইসলামের নির্দেশে ধর্ষণের অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠিত হয়।


গত ৭ আগস্ট ওসি ওছমান গনি পাঠান ও এসআই নাজমুলকে ক্লোজড করে পাকশি নেয়া হয়। এরপর গত ৮ আগস্ট পাকশি ও ঢাকা থেকে গঠিত পৃথক দুটি তদন্ত টিমের সদস্যরা আদালতের অনুমতি নিয়ে জেলগেটে ভিকটিমের জবানবন্দি নেন। এরপর আদালতের নির্দেশে ৯ আগস্ট পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে জিআরপি থানায় মামলা দায়ের করা হয়। এ মামলার তদন্তকারী অফিসার হিসেবে ফিরোজ আহমেদকে দায়িত্ব অর্পণ করা হয়। তিনি তদন্তের শুরুতে ম্যাজিস্ট্রেট আদালতে ভিকটিমকে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ আগস্ট আবেদন করেন। এ আবেদনের শুনানি সোমবার (১৯ আগস্ট) অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।


বিবার্তা/রেজাউল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com