শিরোনাম
লামায় সহায়তা পেলেন ২০ নারী
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৫:৪৫
লামায় সহায়তা পেলেন ২০ নারী
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় ২০ জন নির্যাতিত দুস্থ নারীকে নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করেছে বেসরকারি সংস্থা তাজিংডিং।


সংস্থার দ্বন্ধ নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের আওতায় এবং এসআইডি-সিএইচটি, ইউএনডিপি’র সহযোগিতায় এ সহায়তা প্রদান করা হয়।


প্রকল্পের লোকাল ভলেন্টিয়ার মেডিয়েটর ফোরামের সাধারণ সম্পাদক ও লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু কুমার সেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।


সম্প্রতি উপজেলা পরিষদ সভাকক্ষে বিতরণ অনুষ্ঠানে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ, প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মণ্ডল, ইউএনডিপির উপজেলা ফ্যাসিলেটেটর মো. সেলিম উদ্দিন, কারিতাস স্যাপলিং প্রকল্পের উপজেলা সম্বয়ক ইয়াহিয়া আহমেদ, এগ্রো ইকোলজি প্রকল্পের উপজেলা মাঠ কর্মকর্তা মামুন সিকদার বিশেষ অতিথি ছিলেন। শেষে উপস্থিত অতিথিরা নির্যাতিত দুস্থ নারীদের হাতে সহায়তার অর্থ তুলে দেন।


সংস্থার দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের সমন্বয়কারী পাইচিংউ বলেন, ইউএসএআইডির অর্থায়নে জনপ্রতি ৩০ হাজার টাকা হারে ১০ জন নির্যাতিত দুস্থ নারীদের পুনর্বাসন সহায়তা বাবদ ৩ লাখ টাকা ও নির্যাতিত নারীদের চলমান মামলা পরিচালনার জন্য জনপ্রতি ৫ হাজার টাকা হারে ১০ জনকে ৫০ হাজার টাকা সহায়তা করা হয়েছে। এর আগে এ ২০ জন নারীকে অ্যাডভোকেট দ্বারা কাউন্সিলিংও করা হয়।



বিবার্তা/আরমান/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com