শিরোনাম
কৃষিমন্ত্রীর অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে বিক্ষোভ মিছিল করছে বন্যার্তরা
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ২০:১৮
কৃষিমন্ত্রীর অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে বিক্ষোভ মিছিল করছে বন্যার্তরা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে ভূঞাপুরে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাকরে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে স্লিপ হাতে বিক্ষোভ মিছিল করেছে বন্যার্তরা। সোমবার বেলা সাড়ে ৩টার দিকে পৌরসভার টেপিবাড়ি এ ঘটনা ঘটে।


এর আগে টেপিবাড়ি স্কুল মাঠে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠান শেষে মন্ত্রী মঞ্চ থেকে চলে যাওয়ার পর ত্রাণ না পাওয়া বন্যার্তরা টেপিবাড়ি থেকে মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সামনে আসেন।


জানা গেছে, উপজেলায় কয়েকটি স্থানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ত্রাণ বিতরণ করেছেন। এরমধ্যে পৌরসভার টেপিবাড়ি এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের শীলযুক্ত স্লিপ নিয়ে আসেন বন্যা কবলিতরা। এরআগে অর্জুনা ইউনিয়নের তারাই গ্রামের ১শ জনের হাতে ত্রাণের স্লিপ দেয়া হয়। এরপরও মন্ত্রীর ওই ত্রাণ অনুষ্ঠানে ত্রাণ না পাওয়ার ক্ষোভে মিছিল নিয়ে উপজেলা পরিষদে যান বন্যার্তরা।


মিছিল নিয়ে আসা তারাই গ্রামের গোলাপ হোসনের স্ত্রী খালেদা, বাদলের স্ত্রী রাশিদাসহ অনেকেই জানান, টেপিবাড়িতে মন্ত্রী ত্রাণ দিতে আসবে এই বলে স্থানীয় মেম্বার (ইউপি সদস্য) মিনহাজ চেয়ারম্যানের সীলযুক্ত ত্রাণের স্লিপ দেয় আমাদের। পরে স্লিপ নিয়ে আমারা মন্ত্রীর অনুষ্ঠানে যাই। কিন্তু মন্ত্রী চলে যাওয়ার পর সেখান থেকে কোন ত্রাণ দেয়া হয়নি। পরে সেখানকার লোকজন জানায় আমাদের জন্য কোন ত্রাণ বরাদ্দ নাই।


অর্জুনা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য মিনহাজ উদ্দিন জানান, চেয়ারম্যান আইয়ুব আলী মোল্ল্যা ত্রাণ দেয়ার জন্য আমাকে একশ পরিবারের স্লিপ দেয়। সে মোতাবেক তারাই গ্রামের একশ পরিবারের মাঝে ওই স্লিপ বিতরণ করি। পরে টেপিবাড়িতে মন্ত্রী ১০জনের মাঝে ত্রাণ বিতরণ করে চলে যান। বাকি ৯০জনের ত্রাণ সেখানে ছিল। কিন্তু যারা ত্রাণের স্লিপ নিয়ে গেছে তাদের মাঝে বিতরণ করা হয় নাই। এতে তারা ক্ষিপ্ত হয়ে মিছিল নিয়ে ইউএনওর কাছে ত্রাণ না পাওয়ার বিষয়টি জানাতে যায়।


অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের আইয়ুব আলী মোল্ল্যা জানান, স্লিপ পাওয়া সকলের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। মন্ত্রী মহোদয় চলে যাওয়ার কারণে সেখান থেকে আমরাও চলে আসি। পরে তারা ক্ষুব্ধ হয়ে উপজেলা পরিষদে গিয়েছে। তাদের ত্রাণ পাওয়া গেছে। স্থানীয় মেম্বার মিনহাজের মাধ্যমে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।


এ প্রসঙ্গে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, টেপিবাড়ি এলাকায় দুইশত পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এর বাইরে টাঙ্গাইল পৌরসভার মেয়র অর্জুনা ইউনিয়নে আরো একশ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের জন্য চেয়ারম্যানের মাধ্যমে স্লিপ বিতরণ করা হয়েছে। ভুল বুঝাবুঝির কারণে স্লিপ পাওয়া লোকজন একত্রিত হয়ে উপজেলা পরিষদে এসেছে। কিন্তু তাদের ত্রাণ মজুদ রয়েছে। পরবর্তিতে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।


বিবার্তা/তোফাজ্জল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com