শিরোনাম
আরো একজনের মৃত্যু, মাদারীপুরে ডেঙ্গু আতঙ্ক
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৩:০৩
আরো একজনের মৃত্যু, মাদারীপুরে ডেঙ্গু আতঙ্ক
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরে শিবচরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রিপন হাওলাদার (৩০) আরো একজন মারা গেছেন। মৃত রিপন শিবচর উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে।


জানা গেছে, তিন দিন আগে জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে আসেন রিপন। পরে মাদারীপুরের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। তার ডেঙ্গু শনাক্ত করে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেক কলেজ হাসপাতালে ভর্তি হতে বলে শিবচর হাসপাতাল কর্তৃপক্ষ।


পরে রিপন ফরিদপুর হাসপাতালে ভর্তি না হয়ে বাড়ি চলে যায়। রবিবার রাতে অবস্থা গুরুতর হলে তিনি আবারও শিবচর হাসপাতালে আসেন। পরে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে রিপন মারা যান। রিপন ঢাকায় একটি গার্মেন্টে কাজ করতেন বলে জানা গেছে। এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জেলায় পাঁচজনের মৃত্যুতে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।


এদিকে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক র‌্যালি ও সভা হচ্ছে। স্কুল-কলেজের শিক্ষার্থীরা এসব র‌্যালিতে অংশ নিচ্ছেন। জেলা প্রশাসন থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে এলজিএসপি ফান্ডের টাকা দিয়ে ফগার মেশিন কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (টিএইচও) মোকাদ্দেস আলি জানান, চিকিৎসাধীন অবস্থায় রিপন নামে এক রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। রিপন ঢাকা থেকে আক্রান্ত হয়ে শিবচরে আসেন। তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে বলা হলেও তিনি চিকিৎসা না নিয়ে বাড়িতে চলে যান। এরপর গত রাতে আবার হাসপাতালে আসলে চিকিৎমাধীন অবস্থায় তার মৃত হয়।


গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার রুবেল হোসেনের মেয়ে শারমিন আক্তার (২২), বুধবার রাতে ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে মারা যান শিবচরের সলুবেপারীরর কান্দি এলাকার বাবু খানের ছেলে ফারুক খান (২২) ও তার আগের দিন মঙ্গলবার কালকিনি উপজেলার পৌরসভার ঠেঙ্গামারা গ্রামের বারেক বেপারীর ছেলে জুলহাস বেপারী (৪৫) ঢাকায় মারা গেছেন। এ ছাড়াও শনিবার নাদিরা বেগম নামে এক নারী কালকিনিতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


এ নিয়ে মাদারীপুর জেলার পাঁচজন বিভিন্ন স্থানে চিকিৎসাধীন মারা গেছেন। এতে উদ্বিগ্ন মাদারীপুরের সাধারণ মানুষ।


মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, এলজিএসপির অর্থায়নে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা ডেঙ্গু প্রতিরোধে ওষুধ দেয়ার জন্য ফগার মেশিন কিনতে পারবেন। উপজেলা নির্বাহী অফিসারদের সাথে আলোচনা করে তাদের এই সিদ্ধান্ত নেয়ার জন্য অনুরোধ জানান।



বিবার্তা/রবিউল/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com