শিরোনাম
ধান-চাল সংগ্রহে দুর্নীতি হলে ছাড় নয়: খাদ্যমন্ত্রী
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৯:৫৬
ধান-চাল সংগ্রহে দুর্নীতি হলে ছাড় নয়: খাদ্যমন্ত্রী
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ধান-চাল সংগ্রহে কোনো অনিয়ম দুর্নীতি হলে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রবিবার বিকেলে (৪ আগস্ট) ঝিনাইদহ সদর খাদ্য গুদাম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, যেসব স্থানে অনিয়ম দুর্নীতি প্রমাণিত হয়েছে। সেখানে দোষিদের সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়েছে। কোনো কোনো জায়গায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


মন্ত্রী আরো বলেন, তালিকাভুক্ত কৃষক খাদ্যগুদামে ধান দিতে পারছেন না এমন সংবাদ যেখানেই পাচ্ছি সেখানেই লোক পাঠাচ্ছি। শুধু তাই নয়, মন্ত্রণালয় ও অধিদফতর মিলে ২০টি টিম এ বিষয়ে মনিটরিং এ আছে।তারা বিভিন্ন জেলায় গিয়ে কাজ করছে।


তিনি বলেন, অন্যান্য বারের চেয়ে এ বছর ধান ও চাল সংগ্রহ অনেক সুষ্ঠু ভাবে হয়েছে।


ধান-চাল সংগ্রহে রাজনৈতিক চাপ নেই দাবি করে মন্ত্রী বলেন, স্বচ্ছতার সাথে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ে অতি সত্ত্বর সাইলো সিন্টেম চালু করা হচ্ছে। এ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পথে। এতে কৃষকরা ভিজা ধান সরকারের কাছে বিক্রি করতে পারবেন।


পরিদর্শনকালে খাদ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক আবদুল আজিজ মোল্লা, খুলনা বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ড. এস এম মহসীন, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাভোকেড আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি সাজেদুল ইসলাম সোম, সাধারণ সম্পাদক আশরাফুল আলম, জেলা চালকল মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/কোরবান আলী/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com