শিরোনাম
মাদারীপুরে ২৪ ঘন্টায় ১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে
প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ২২:৩৩
মাদারীপুরে ২৪ ঘন্টায় ১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় আরো ১৮ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।তা নিয়ে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।


এদের মধ্যে মাদারীপুর সদর হাসপাতাল, শিবচর, কালকিনি ও রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি আছে ১৫ জন। বাকিদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা, বরিশাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


এদিকে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।তবে চিকিৎসকরা বলছেন ভয়ের কিছু নেই।


মাদারীপুর সদর ও উপজেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২ সপ্তাহে রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে ২৩ রোগী ডেঙ্গুর জীবানু নিয়ে মাদারীপুরে আসেন।বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত এ সংখ্যা ৩০ জনে দাঁড়ায়।গত ২৪ ঘন্টায় জেলায় আরো ১৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়।শুক্রবার বেলা ১২টা পর্যন্ত জেলায় ৪৮ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।পরীক্ষা-নিরীক্ষা করে সদর হাসপাতালসহ অন্যান্য উপজেলা হাসপাতালে ১৫ জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।বাকি ৩৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা, বরিশাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।শনাক্ত হওয়া সিংহভাগ রোগী ঢাকা ও অন্যান্য বিভাগীয় শহর থেকে ডেঙ্গুর জীবাণু বহন করে এনেছে বলে জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্তব্যরত চিকিৎসকরা জানান।


মাদারীপুরের সিভিল সার্জন ডাঃ মো. শফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় জেলায় আরো ১৮ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। শুক্রবার বেলা ১২টা পর্যন্ত জেলায় ৪৮ জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে।সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১৫ জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। মাদারীপুরে ডেঙ্গু জ¦রে আক্রান্ত বেশির ভাগ রোগী ঢাকা বা অন্য জায়গা থেকে ডেঙ্গুর জীবাণু বহন করে এনেছে।৫/৭ জন জেলা থেকে আক্রান্ত হয়েছেন। আতঙ্কিত হওয়ার কিছু নেই।তবে জ্বর হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে।আমরা প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের চিকিৎসকদের ডেঙ্গুর ব্যাপারে আলাদা মনিটরিং করতে বলেছি।’


বিবার্তা/মাদারীপুর প্রতিনিধি/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com